ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

কেউ অসুস্থ হলেও দল অচল হবে না: এমাজউদ্দীন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৮
কেউ অসুস্থ হলেও দল অচল হবে না: এমাজউদ্দীন যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ বলেছেন, দলের সংবিধানে স্পষ্ট করে লেখা আছে, কেউ অসুস্থ হলে বা কারো অনুপস্থিতিতে কে কোন ভূমিকা পালন করবে। তাই কেউ অসুস্থ হয়ে গেলে দল অচল হয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

বুধবার (৪ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাসসহ সব রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে এ যুব সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইয়ূথ ফোরাম।

এমাজউদ্দিন বলেন, যখনই কোনো সংগঠন তৈরি হয় তখনই সেই দলের কিছু বিধিবিধান তৈরি হয়ে থাকে, যাকে দলের সংবিধান বা গঠনতন্ত্র বলা হয়। বিএনপিরও গঠনতন্ত্র আছে। সেখানে প্রথম থেকে দশম স্থান পর্যন্ত উল্লেখ করা আছে, কে কোন ভূমিকা পালন করবে।  

বিএনপি একটি বড় রাজনৈতিক দল উল্লেখ করে ঢাবির সাবেক এ উপাচার্য বলেন, এ দলের চেয়ারপারসন একবার-দু’বার নয়, তিন-তিন বারের নির্বাচিত প্রধানমন্ত্রী। বিএনপি সবসময় দেশের উন্নয়নে কাজ করেছে। তাই এদেশে বিএনপির বিকল্প কোনো দল নেই। খালেদা জিয়ার প্রতি জনগণের যে সহানুভূতি রয়েছে তা দেখে আজ ক্ষমতাসীন দল ভীত।

বর্তমান সরকার বেশিদিন টিকবে না দাবি করে তিনি বলেন, জনগণ দেশের মালিক, জনগণ থেকে যদি কোনো সরকার বিচ্ছিন্ন হয়ে যায় তাহলে সেই সরকারে স্থায়িত্ব বেশিদিন হবে না।

রাজনীতির স্থিতিশীলতা ছাড়া অর্থনীতির স্থিতিশীলতা দীর্ঘায়িত হয় না। অর্থনৈতিক উন্নয়নের পূর্বে সরকারকে রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে হবে। এটা আগেই প্রয়োজন— এমাজউদ্দিন আহমেদ।

আয়োজক সংগঠনটির উপদেষ্টা এমএ বাশারের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান, হুমায়ূন কবির, আবু নাসের মো. রহমতউল্লাহ, আহসান হাবীব লিঙ্কন, হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৮
এমএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।