ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

দেশ আ’লীগ না অন্য কেউ চালাচ্ছে, প্রশ্ন ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৮
দেশ আ’লীগ না অন্য কেউ চালাচ্ছে, প্রশ্ন ফখরুলের বিএনপির সংবাদ সম্মেলন

ঢাকা: দেশ আ’লীগ না অন্য কেউ চালাচ্ছে তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমার তো মাঝে মাঝে সন্দেহ হয় সত্যিই কি আওয়ামী লীগ দেশ চালাচ্ছে, নাকি অন্য কেউ? যে দল গণতন্ত্রের জন্য লড়াই করেছে, তত্ত্বাবধায়ক সরকারের জন্য লড়াই করেছে; তারা এমনভাবে দেশ চালাতে পারে না!

বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আরো বলেন, সরকার গণতন্ত্রের কথা বলে অগণতান্ত্রিক ব্যবস্থা চাপিয়ে দিচ্ছে।

একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিয়েছে। গণতন্ত্রকে বিকৃত করেছে। এ কারণেই আমার সন্দেহ হচ্ছে যে, আওয়ামী লীগ কি সত্যিই দেশ চালাচ্ছে নাকি অন্য কেউ দেশ চালাচ্ছে?

নির্বাচন কমিশন ও দুর্নীতি দমন কমিশনের কোনো ক্ষমতাই নেই উল্লেখ করে ফখরুল বলেন, সরকারের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে যা যা নির্দেশ দেওয়া হচ্ছে তারা তাই করছে। দুদকও একইভাবে কাজ করছে। আমাদের নেতাদের বিরুদ্ধে ব্যাংকে সন্দেহজনক লেনদেনের অভিযোগ করেছে প্রতিষ্ঠানটি। তার মধ্যে এমনও নেতা আছে যাদের ওই ব্যাংকে কোনো একাউন্টই নেই।

তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কথায় কথায় বলে নাশকতার কথা। আমরা গত তিন চার বছরে কোথাও নাশকতা দেখিনি। আপনারা হেলিকপ্টারে জেলায় জেলায় সরকারি খরচে ভোট চেয়ে বেড়াবেন আর আমাদের ঘর থেকে বের হতে দেন না।

খালেদা জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বেই বিএনপি আগামী নির্বাচনে যাবে বলে জানান মির্জা ফখরুল। খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে এ ধরনের কোনো গুঞ্জনে কান না দিতে নেতাকর্মীদের পরামর্শও দেন তিনি।

এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।