ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

খুলনা-গাজীপুর নির্বাচন: বিএনপির ফরম জমা শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
খুলনা-গাজীপুর নির্বাচন: বিএনপির ফরম জমা শুক্রবার

ঢাকা: খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের ফরম শুক্রবার (০৬ এপ্রিল) জমা নেওয়া হবে।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ফরম জমা নেওয়া হবে। প্রতিটি ফরমের সঙ্গে প্রার্থীদের ২৫ হাজার করে টাকা জমা দিতে হবে।

জানতে চাইলে টিপু বলেন, এই টাকা দলীয় ফান্ডের জন্য নেয়া হচ্ছে। যারা মনোনয়ন পাবেন তারা জামানতের টাকা জমা দিয়ে প্রার্থী হবেন।

বৃহস্পতিবার দিনব্যাপী ওই দুই সিটিতে মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করে দলটি। এ সময় দুই সিটির জন্য মোট ১০ জন প্রার্থী মনোনয়ন পাওয়ার আশায় দলীয় ফরম সংগ্রহ করেন।  

এরা হলেন, গাজীপুরের বর্তমান মেয়র দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, জেলা শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন ও জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার।

অপরদিকে খুলনায় তিনজন মনোনয়নপ্রত্যাশী ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, বর্তমান মেয়র খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনিরুজ্জামান মনি ও জেলা বিএনপির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট শফিকুল আলম মনা।

আগামী ৮ এপ্রিল গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। এরপর দলীয় প্রার্থী ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।