ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

দুই সিটি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
দুই সিটি নির্বাচনে সেনা মোতায়েন চায় বিএনপি

ঢাকা: গাজীপুর ও ‍খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে জনগণের আগ্রহ না থাকলেও কমিশন অনেক সেন্টারে ইভিএম ব্যবহারের ঘোষণা দিয়েছে। সুতরাং কমিশন আদৌ দুই সিটির সুষ্ঠু নির্বাচন চায় কি-না, তা নিয়ে সংশয় ঘনীভূত হচ্ছে।

রোববার (০৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এদাবি জানান।
 
‘গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না’ নির্বাচন কমিশনারদের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী বর্তমানে সরকারের দলীয় বাহিনীর মতো কাজ করছে।

তাদের পক্ষে একটি সুষ্ঠু নিরপেক্ষ, ভয়মুক্ত ভোটের পরিবেশ নিশ্চিত করা সম্ভব নয়। ভোটাররাও তাদের ওপর আস্থাশীল হতে পারবেন না।
 
তিনি দুই সিটি কর্পোরেশন এলাকায় লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা (সব পক্ষের জন্য সমান সুযোগ), ইভিএম বাতিল, সেনাবাহিনী মোতায়েন এবং বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার বন্ধ করে নির্বাচনী পরিবেশ তৈরির দাবি জানান।
 
রিজভী বলেন, কারাগারের স্যাঁতস্যাঁতে অন্ধকার প্রকোষ্ঠে নানা রোগে আক্রান্ত হওয়ার পরও এতটুকু দমে যাননি খালেদা জিয়া। গতকালের (শনিবার) হাস্যোজ্জ্বল অভিব্যক্তি সে বার্তাই জানান দিলো।
 
প্রহসন করতে খালেদা জিয়াকে বিএসএমএমইউ-তে নেয়া হয় বলে দাবি করে রিজভী বলেন, ব্যক্তিগত চিকিৎসকরা তাকে চিকিৎসা দেওয়ার সুযোগ পাননি। পুলিশি হিংসাত্মক আচরণ ও নির্বিচারে গ্রেফতারের আতঙ্কজনক পরিবেশেও আপসহীন নেত্রী কেমন আছেন সেটুকু দেখার জন্য উদগ্রীব ছিলেন দেশের মানুষ।
 বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।