ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

সরকার জনপ্রিয় হলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কিসের?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৮
সরকার জনপ্রিয় হলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কিসের? তারেক একাডেমি আয়োজিত মানববন্ধন

ঢাকা: সরকার যদি জনপ্রিয় হয়ে থাকে, যদি দেশের উন্নয়ন করে থাকে তাহলে নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারের ভয় পায় কিসের? প্রশ্ন করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, ভয় একটাই দেশে যদি সুষ্ঠু নির্বাচন হয়, সেই নির্বাচনে বিএনপি যদি অংশগ্রহণ করে আর জনগণ যদি ভোট দিতে পারে তাহলে বিএনপি ২৫০-এর বেশি অধিক আসন পাবে।

সোমবার (৯ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক একাডেমি আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেন, সরকার নেতাকর্মীদের নামে রাজনৈতিক মামলা দিয়ে বিএনপিকে চিরতরে রাজনীতি থেকে বিদায় করার পরিকল্পনা নিয়েছে। এখন প্রশ্ন একটাই ২০১৮ সালে কি সংসদ নির্বাচন হবে? খালেদা জিয়া কি বন্দি থাকবেন? সংসদ নির্বাচনে কি আমি কেন্দ্রে যেতে পারবো? জনগণ কি ভোট দিতে পারবে?

জয়নুল আবদিন বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে হবে। এটা কিসের ইঙ্গিত? এটা সেই ইঙ্গিত বহন করে যে, ২০১৪ সালের মতো আর একটি নির্বাচনের পরিকল্পনা সরকার হাতে নিয়েছে।

তিনি বলেন, জনগণ জানতে চায় ১৩ বছরের সাজা নিয়ে যদি মন্ত্রী গাড়িতে পতাকা উড়িয়ে চলতে পারেন, ফেনীর সংসদ সদস্যের সাজা কমিয়ে যদি এমপি থাকতে পারেন, তাহলে খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেয়ার পর হাইকোর্ট জামিন দেয়ার পর, সেই জামিন মে মাসের ৮ তারিখ পর্যন্ত কেন স্থগিত করা হলো? তার কারণ, খালেদা জিয়ার জনপ্রিয়তা।

তারেক একাডেমির সভাপতি পলাশ মন্ডলের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বিএনপির নির্বাহী কমিটির সদস্য দেবাশীষ রায় মধু, আলমগীর হোসেন, লেবার পার্টির (একাংশের) মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, তারেক একাডেমির সাধারণ সম্পাদক মো. সেলিম বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।