ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিএনপি

বাসাইলে বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীর রিমান্ড মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
বাসাইলে বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীর রিমান্ড মঞ্জুর গ্রেফতার বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মী

টাঙ্গাইল: টাঙ্গাইলের বাসাইল উপজেলা জামায়াতের আমীরসহ বিএনপি-জামায়াতের গ্রেফতার সাত নেতাকর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৩ অক্টোবর) বিকেলে টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতের বিচারক আরিফুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, শুক্রবার (১২ অক্টোবর) দিনগত রাতে বাসাইল পৌর এলাকার পূর্বপাড়া  থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- উপজেলা জামায়াতের আমীর আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক কবির খানশুর, কাঞ্চনপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রমজান আলী, কাশিল ইউনিয়ন বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম, কাশিল ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লাভলু, উপজেলা বিএনপির কর্মী আলম মিয়া ও হোসাইন জমাদার।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বাংলানিউজকে জানান, বাসাইল পৌর এলাকার পূর্বপাড়ায় নাশকতা ও রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক চলছে। এমন গোপন খবর পেয়ে শুক্রবার দিনগত রাতে ওই পাড়ায় উপজেলা জামায়াতের আমীর আফজালের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ ৯৪টি ধর্মীয় বই, দুই ব্যাগ ইটের টুকরো ও দু’টি ছোরা জব্দ করা হয়।

এ ঘটনায় গ্রেফতার সাতজন ছাড়াও অজ্ঞাত ৭০/৭৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে গ্রেফতারদের সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়।  

আদলত পরিদর্শক আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে বলেন, শুনানি শেষে প্রত্যেককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।