ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিএনপি

ইভিএমের নামে জালিয়াতিতে ব্যস্ত ইসি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
ইভিএমের নামে জালিয়াতিতে ব্যস্ত ইসি: রিজভী সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) নামে জালিয়াতিতে ব্যস্ত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৮ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, নির্বাচনের আগে ক্ষমতাসীন কিছু লোক তাদের পকেট ভারি করতেই ৩ হাজার ৮২৫ কোটি টাকায় বিভিন্ন দেশে প্রত্যাখ্যাত ও বিতর্কিত ইভিএম মেশিন কেনা হবে।

শুধুমাত্র নৌকার পক্ষে ‘ডিজিটাল ভোট-ডাকাতি করতেই এ ইভিএম ব্যবহারের তোড়জোড় চলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘২৮ অক্টোবর সেই ভয়াল রক্তঝরা দিন। ২০০৬ সালের এ দিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে সহিংসতায় বেশ কয়েকজন নিহত হয়। লগি-বৈঠা দিয়ে পাশবিক প্রহার, গুলি আর ইট-পাটকেলের আঘাতে রাজধানীর পল্টন এলাকায় ছয়জনকে হত্যা করে মরদেহের ওপর নৃত্য করা হয়। ২৮ অক্টোবরের সেই মৃত্যু-বিভিষিকা জনগণ এখনও ভুলে যায়নি। তারা সরকারেই থাকুক আর বিরোধী দলেই থাকুক, সহিংস সন্ত্রাসই যে আওয়ামী লীগের আদর্শ ও নীতি প্রতিমূহুর্তে সেটির প্রতিফলন ঘটে। ’

অনলাইন অ্যাক্টিভিস্ট রাজন ব্যাপারীকে র‌্যাব এখনও জনসমক্ষে হাজির করেনি অভিযোগ করে রিজভী বলেন, কেরানীগঞ্জ জেলগেট থেকে সবার সামনে তাকে তুলে নেওয়া হলেও এখনও তার কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তার স্ত্রী শনিবার (২৭ অক্টোবর) কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েড়ি (জিডি) করতে গেলে পুলিশ তা নেয়নি।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, আহমেদ আযম খান, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।