ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিএনপি

‘যারাই সরকারের বিরুদ্ধে কথা বলবে তাদেরই জেলে যেতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
‘যারাই সরকারের বিরুদ্ধে কথা বলবে তাদেরই জেলে যেতে হবে’

ঝালকাঠি: বিএনপির যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সারওয়ার বলেছেন, বিএনপি প্রধান খালেদা জিয়া যেন নির্বাচনে সাধারণ মানুষের কাছে ভোট চাইতে না পারেন, সেজন্য তাকে জেলহাজতে রাখা হয়েছে।

বুধবার (৭ নভেম্বর) দুপুরে বরিশাল মহানগর বিএনপির আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ৭ নভেম্বর উপলক্ষে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবে এ সভার আয়োজন করা হয়।

মজিবর রহমান সারওয়ার বলেন, আজ যারাই (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে কথা বলবে, তাদেরই জেলে যেতে হবে। ঐক্যফ্রন্টে যারা যোগদান করেছে, সরকার তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে দিয়েছে। এ যেন কোনো এক রাজার রাজ্যে বাস করছি। তার কাছে আমাদের ভিক্ষা চাইতে হচ্ছে।  

তিনি বলেন, বরিশাল সিটি কপোরেশনের নির্বাচন থেকে শুরু করে পৌর নির্বাচন, উপজেলা নির্বাচন- কোনোটাই সুষ্ঠু হয়নি। তারা ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীনি নির্বাচন করে ক্ষমতা দখল করেছে। ওই নির্বাচনে বিনা ভোটে ১৫৪ জন এমপি নির্বাচিত হয়েছে। এদেশে কোনো গণতন্ত্র নেই। গণতন্ত্র পুনরুদ্ধার করতে ৭ নভেম্বরে উজ্জীবিত হয়ে আন্দোলন-সংগ্রামে কাজ করতে হবে। আজ সবার একটি দাবি- সুষ্ঠু নির্বাচন।  

সভায় আরও বক্তব্য রাখেন- বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মেজবাহ উদ্দিন ফরহাদ, বরিশাল মহানগর বিএনপির (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, মহানগর বিএনপির সিনিয়র নেতা অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহসিন মন্টু প্রমুখ।

৭ নভেম্বর উপলক্ষে পৃথক আলোচনা সভা করেছে বরিশাল জেলা বিএনপিও। বেলা ১২টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন। এসময় উপস্তিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিনসহ শীর্ষ নেতারা।

বাংলা‌দেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ন‌ভেম্বর ০৭, ২০১৮
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।