ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ঢাকার দুই সিটি নির্বাচনে অংশ নেবে বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশনের আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৬ ডিসেম্বর দলটির মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ করা হবে।

সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সব স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবো, এটা আগেই সিদ্ধান্ত ছিল।

সেই হিসেবে দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য ২৬ ডিসেম্বর আমাদের দলের মনোনয়ন ফরম বিতরণ করা হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ হবে। ২৭ ডিসেম্বর বিকেল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। এরপর নীতিনির্ধারকরা যাচাই-বাছাই করে দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।

তিনি বলেন, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুই সিটির মেয়র পদে বিএনপি দলীয়ভাবে অংশগ্রহণ করবে এবং কাউন্সিলরদের বিষয়ে অভ্যন্তরীণ সিদ্ধান্তের মাধ্যমে দলীয় সিদ্ধান্ত ঠিক করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি, দুই সিটি নির্বাচনে তড়িঘড়ি করে তফসিল ঘোষণা সরকারি দলকে জেতানোর অপকৌশলের অংশ।

ফখরুল বলেন, শুধু দেশে নয়, আন্তর্জাতিক মহলগুলোও খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। এজন্য বিএনপির পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।  

এদিন স্কাইপের মাধ্যমে যুক্ত হওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।