ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বাজেট

আইন ও বিচার বিভাগের জন্য ১৯৪২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুন ১, ২০২৩
আইন ও বিচার বিভাগের জন্য ১৯৪২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব

ঢাকা: জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আইন ও বিচার বিভাগের জন্য ১ হাজার ৯৪২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। এছাড়া সুপ্রিম কোর্টের জন্য ২৩৭ কোটি এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের জন্য ৪৩ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটি স্বাধীন বাংলাদেশের ৫২তম বাজেট। বর্তমান সরকারের টানা তৃতীয় মেয়াদের পঞ্চম বাজেট। আর আওয়ামী লীগ সরকারের টানা ১৫তম বাজেট। ‘উন্নয়নের অভিযাত্রার দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ শিরোনামে এটি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পঞ্চম বাজেট।

এর আগে গত বছরের ৯ জুন জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আইন ও বিচার বিভাগের জন্য ১ হাজার ৯২৩ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছিল। এছাড়া সুপ্রিম কোর্টের জন্য ২৩০ কোটি এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের জন্য ৪০ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, জুন ০১, ২০২৩
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।