ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

বাজেট

বাগেরহাটের ষাটগম্বুজ ইউপির বাজেট ঘোষণা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
বাগেরহাটের ষাটগম্বুজ ইউপির বাজেট ঘোষণা 

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের (ইউপি) ২০২২-২৩ অর্থ বছরের খসড়া বাজেট প্রণয়ন করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরের দিকে ষাটগম্বুজ ইউপি চত্বরে সাধারণ নাগরিক ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু এ বাজেট ঘোষণা করেন।

 

বাজেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম। এ সময় রূপান্তর প্রতিনিধি শিল্পি আক্তার, বাধনের সমন্বয়ক মুশফিকুল ইসলাম রিতু, ইউপি সদস্যরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এদিন ষাটগম্বুজ ইউপির ২০২২-২৩ অর্থ বছরের জন্য ২ কোটি ৩৭ লাখ ৩১ হাজার ২৬৮ টাকার বাজেট ঘোষণা করা হয়। এর মধ্যে ২ কোটি ৩৭ লাখ ২২ হাজার ৬৬৮ টাকা ব্যয় ধরা হয়েছে।  

উল্লেখযোগ্য আয়ের খাতগুলো হচ্ছে- সরকারি অনুদান, স্থানীয় সরকার সহায়ক প্রকল্প (এলজিএসপি), উন্নয়ন সহায়তা থেকে থোক বরাদ্দ, গৃহ অট্টালিকার ট্যাক্স ইত্যাদি।

অন্যদিকে ব্যয়ের খাতগুলো হচ্ছে- চেয়ারম্যান, ইউপি সদস্য, সচিব ও গ্রাম পুলিশদের বেতন-ভাতা, ট্যাক্স আদায় কমিশন, রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ণ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, শিক্ষার মানউন্নয়ন ও সংস্কার, সেচ ও খাল খনন, নারী ও যুবকদের কর্মসংস্থানের জন্য প্রশিক্ষণ ইত্যাদি।

উন্মুক্ত সভায় উপস্থিত নাগরিকরা বাজেটের সঠিক বাস্তবায়ন করার অনুরোধ করেন। চেয়ারম্যানও বাজেটের শতভাগ খাত অনুযায়ী ব্যয়ের প্রতিশ্রুতি দেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa