ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাজেট

মসিকের ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২২
মসিকের ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) ২০২২-২৩ অর্থ বছরে ৪৫২ কোটি টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।  

এর মধ্যে রাজস্ব বাজেট নির্ধারণ করা হয়েছে ৯০ কোটি টাকা এবং উন্নয়ন বাজেট ৩৬২ কোটি টাকা।

একই সঙ্গে সভায় ২০২১-২২ অর্থ বছরের ২৩৫ কোটি ২৪ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।  

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুপুরের দিকে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মেয়র মো. ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এই অনুমোদন দেওয়া হয়।

এ সময় মসিকের কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।  

এর আগে দুপুর ১২টার দিকে মেয়রের সভাপতিত্বে মসিকের ১৮তম করপোরেশন সভা অনুষ্ঠিত হয়।  

সভায় মেয়র বলেন, কোভিড-১৯ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট পরিস্থিতিতে উন্নয়ন কার্যক্রম ব্যাহত হয়েছে। এ সংকটকে মোকাবিলা করেই আমরা সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। সিটির প্রাপ্তবয়স্ক প্রায় ৮৫ ভাগ মানুষকে কোভিড-১৯ টিকা দেওয়া হয়েছে। অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে সিটির সেবাকে নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে।

বাজেট বাস্তবায়ন সম্পর্কে মেয়র বলেন, বাজেট বাস্তবায়নে দক্ষতার পরিচয় দিতে হবে যেন সর্বোচ্চ নাগরিকসেবা নিশ্চিত করা যায়। এছাড়া বিভিন্ন আয়বর্ধক উদ্যোগগুলোকে বাস্তবায়নে বেশি মনোযোগ দিতে হবে, যেন সিটি করপোরেশনের সক্ষমতা বৃদ্ধি পায়।

এ অর্থ বছরে সাধারণ সংস্থাপন ব্যয় ২৪ কোটি টাকা, শিক্ষা-সংস্কৃতি, খেলাধুলা ও সমাজকল্যাণ খাতে ৪ কোটি ২৬ লাখ টাকা, স্বাস্থ্য খাতে ২ কোটি ৯৫ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে ১৪ কোটি ৪০ লাখ টাকা, উন্নয়ন খাতে ২১ কোটি টাকা, পরিবহন খাতে ৭ কোটি ৮০ লাখ টাকা, নগর পরিকল্পনা খাতে ২ কোটি টাকা এবং বিবিধ খাতে ৫ কোটি ৪৫ লাখ টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন করা হয়েছে।  

সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, বাজেট প্রণয়ন কমিটির আহ্বায়ক ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আসিফ হোসেন ডন অন্যান্য কমিটির অন্যান্য সদস্যরা, কাউন্সিলররা এবং সিটি করপোরেশনের অন্যান্য বিভাগ ও শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa