ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

কর্পোরেট কর্নার

প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্ক পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্ক পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম মঙ্গলবার দিনব্যাপী হবিগঞ্জে প্রাণ-আরএফএল এর শিল্পপার্ক পরিদর্শন করেছেন।  

শিল্পপার্ক পরিদর্শনকালে তাকে স্বাগত জানান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, পরিচালক (হিসাব) চৌধুরী আতিয়ুর রসুল ও পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল।

এনবিআর চেয়ারম্যান জুস ও বেভারেজ, বিস্কুট, কনফেকশনারি, কাসাভা, লিকুইড গ্লুকোজ, ট্রান্সফরমার, বাইসাইকেলসহ শিল্পপার্কের বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।  

এসময় তিনি হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রাণ-আরএফএল গ্রুপের নুডলস ও ক্যাবলসের নতুন দুটি লাইন উদ্বোধন করেন।  

এনবিআর চেয়ারম্যান কারখানায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে পণ্যসামগ্রী উৎপাদন করায় প্রাণ-আরএফএল গ্রুপের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি ক্রমেই এগিয়ে যাচ্ছে। সরকার ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করতে সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। এনবিআর চেয়ারম্যান এসময় প্রাণ- আরএফএল গ্রুপকে আরও বড় বড় শিল্পে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, এর ফলে দেশের অর্থনীতি যেমন এগিয়ে যাবে, তেমনি প্রচুর মানুষের কর্মসংস্থান হবে।   

আহসান খান চৌধুরী বলেন, প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্কটি হবিগঞ্জের অর্থনৈতিক চেহারাকেই পাল্টে দিয়েছে। বিশাল এই শিল্পপার্কটিতে ২৫ হাজার লোক কাজ করছে যার ৯০ শতাংশ স্থানীয়। প্রাণ-আরএফএল গ্রুপ কারখানাটিতে আরও নতুন পণ্য যোগ করছে এবং অধিক মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করছে।  

জাতীয় রাজস্ব বার্ডের সদস্য (শুল্ক নীতি) মাসুদ সাদিক, সদস্য (কর নীতি) সামস্ উদ্দিন আহমেদ ও সদস্য (মূসক নীতি) জাকিয়া সুলতানা, সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার আকবর হোসেন ও আয়কর কমিশনার সৈয়দ জাকির হোসেনসহ এনবিআর এর উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa