ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইউএসবিসিসিআইয়ের বাংলাদেশ অংশের কো-অর্ডিনেটর হলেন সুজন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ইউএসবিসিসিআইয়ের বাংলাদেশ অংশের কো-অর্ডিনেটর হলেন সুজন

ঢাকা: ইউএসবিসিসিআইয়ের (ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি) বাংলাদেশ অংশের কো-অর্ডিনেটর হয়েছেন ঢাকার এনামুল কবির সুজন।  

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ইউএসবিসিসিআইয়ের কার্যালয়ে এ বিষয়ক একটি দ্বিপাক্ষিক সমঝোতা সই হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন ইউএসবিসিসিআই প্রেসিডেন্ট মো. লিটন আহমেদ, পরিচালক শেখ ফরহাদ ও এক্সপো কমিটির চেয়ারম্যান মো. বদরুদ্দোজা সাগর।

ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) হলো যুক্তরাষ্ট্রে নিবন্ধিত প্রথম সারির একটি ট্রেডবডি বা সংস্থা, যা বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পারস্পরিক ব্যবসায়িক সমৃদ্ধি বাড়ানোর জন্য কাজ করে থাকে। এছাড়াও ক্রমবর্ধমান ব্যবসায়ী সম্প্রদায়ের চাহিদা পূরণে সংস্থাটি প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক বাড়ানো ও উদ্যোক্তা পরিবেশ তৈরি করা ইউএসবিসিসিআইয়ের অন্যতম লক্ষ্য। তথ্য, সহায়তা, সাংস্কৃতিক অনুষ্ঠান, উৎসব, ব্যবসায়িক রেফারেল, বিনিয়োগ পরিবেশ, নেটওয়ার্কিং, সামাজিকীকরণ এবং আরও অনেক কিছুর উৎস এ ব্যবসায়িক সংগঠনটি।

মার্কিন যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক রাজনৈতিক, কূটনৈতিক, অর্থনৈতিক এবং সামরিক প্রায় প্রতিটি ক্ষেত্রেই প্রসারিত হয়েছে। আন্তর্জাতিক রাজনীতিতে ব্যাপক পরিবর্তনের মধ্যে এ সম্পর্ক স্থিতিস্থাপক প্রমাণিত হয়েছে। যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সমর্থন করে ইন্দো-প্যাসিফিক শান্তি, স্থিতিশীলতার একটি অঞ্চল এবং ক্রমবর্ধমান সমৃদ্ধির স্থান হিসেবে। বৈশ্বিক নিরাপত্তা, স্থিতিশীলতা এবং অর্থনৈতিক সমৃদ্ধির উন্নয়নে উভয় দেশের স্বার্থ রয়েছে বাণিজ্য, বিনিয়োগ এবং সংযোগের মাধ্যমে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশে ইউএসবিসিসিআইয়ের সব কার্যক্রম ও প্রতিনিধিত্বের জন্য বাংলাদেশ চাপ্টারের কো-অর্ডিনেটর নিযুক্ত হলেন এনামুল কবির সুজন। এছাড়া এনামুল কবির সুজন তার প্রতিষ্ঠান রুপকথা প্রোডাকশনসকে যুক্তরাষ্ট্রে এলএলসি কোম্পানি প্রতিষ্ঠার মাধ্যমে ইউএসবিসিসিআইয়ের সম্মানিত সদস্য পদ লাভ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।