ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

ট্রেনিং ও ইমপ্যাক্ট ট্যুর সম্পন্ন করলো পোলট্রিটেক বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
ট্রেনিং ও ইমপ্যাক্ট ট্যুর সম্পন্ন করলো পোলট্রিটেক বাংলাদেশ

ঢাকা: পোলট্রিটেক বাংলাদেশ প্রোগ্রামের একটি অপরিহার্য অংশ হিসেবে ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলার জন্য এবং প্রোগ্রামের বাণিজ্য উদ্যোগে সহায়তার জন্য ডাচ অংশীদারদের একটি প্রতিনিধিদল সম্প্রতি বাংলাদেশ সফর করে।  

প্রতিনিধিদলে ছিলেন লারিভ ইন্টারন্যাশনাল, হ্যাটো অ্যাগ্রিকালচারাল লাইটিং, ভ্যান আরসেন, হেনড্রিক্স জেনেটিক্স, মাভিটেক, নিউট্রেকো ও এরেস ইন্টারন্যাশনালের প্রতিনিধিরা।

বাংলাদেশে নেদারল্যান্ডস কিংডমের দূতাবাসের কর্মকর্তারা প্রতিনিধিদলের সঙ্গে যোগ দেন।

পোলট্রিটেক বাংলাদেশ হলো পোলট্রি ভ্যালু চেইনের বিভিন্ন অংশে সক্রিয় নেতৃস্থানীয় ডাচ ও বাংলাদেশি কোম্পানিগুলোর একটি সরকারি-বেসরকারি অংশীদারিত্ব।
 
অংশীদারিত্বের লক্ষ্য হলো ডাচ ও বাংলাদেশি পোলট্রি ভ্যালু চেইনের স্টেকহোল্ডারদের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করা, যার ফলে বাণিজ্য, বিনিয়োগ ও সহযোগিতা বাড়বে এবং বাংলাদেশে আরও প্রতিযোগিতামূলক ও টেকসই পোলট্রি খাত গড়ে তুলতে অবদান রাখা। প্রোগ্রামটি নেদারল্যান্ডস এন্টারপ্রাইজ এজেন্সি দ্বারা সহ-অর্থায়ন করা হয়। লারিভ ইন্টারন্যাশনাল ও লাইটকেসেল পার্টনারস হলো কনসোর্টিয়ামের সমন্বয়কারী অংশীদার।

পোল্ট্রিটেক বাংলাদেশ দেশে রঙিন ব্রয়লার জাতের ট্রায়াল করতে চায়। এজন্য নুরিশ পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি লিমিটেড ও হেন্ডরিক্স জেনেটিক্স সাসোর অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে।  

ট্রায়ালটি ২০২৩ সালের মে মাসে শুরু হবে, যার মাধ্যমে সাসো ও নুরিশ যৌথভাবে মুরগি পালনের উন্নত কৌশল প্রদর্শন করবে, বাংলাদেশের টাঙ্গাইলে তিনটি সাসো মুরগির জাত নিয়ে গবেষণা পরিচালনা করবে।

বিজনেস ডেলিগেশন ইমপ্যাক্ট ট্যুরের হাইলাইটগুলোর মধ্যে ছিল ভ্যান আরসেন ইকুইপমেন্টে সজ্জিত সিটি গ্রুপ ফিড মিল পরিদর্শন, যা দক্ষিণ এশিয়ার বৃহত্তম ফিড মিলগুলোর মধ্যে একটি। পোলট্রিটেক বাংলাদেশ প্রোগ্রামের সহযোগিতায় আফতাব বহুমুখী ফার্মসের সঙ্গে ঢাকার কিশোরগঞ্জে প্রতিষ্ঠিত ব্রয়লার ডেমোনস্ট্রেশন ফার্ম পরিদর্শন করা হয়। হ্যাটো অ্যাগ্রিকালচারাল লাইটিং, হেনড্রিক্স জেনেটিক্স, মাভিটেক, রয়্যাল পাস রিফর্ম ও ভ্যান আরসেনের প্রতিনিধিসহ WPSA ইন্টারন্যাশনাল পোল্ট্রি শো এবং সেমিনার ২০২৩-এ পরিদর্শনের মাধ্যমে সফরটি শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।