ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

কক্সবাজারে মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
কক্সবাজারে মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সম্মেলন

ঢাকা: অর্থপাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) উদ্যোগে এবং অ্যাসোসিয়েশন অব এন্টি মানিলন্ডারিং কমপ্লায়েন্স অফিসার্স অব ব্যাংকার্স ইন বাংলাদেশের (অ্যাকোব) সহযোগিতায় কক্সবাজারে এক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১ মার্চ) নগরীর ওশান প্যারাডাইস হোটেল অ্যান্ড রিসোর্টে অনুষ্ঠিত দুদিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।

সভাপতিত্ব করেন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধান মো. মাসুদ বিশ্বাস।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের চেয়ারম্যান (চলতি দায়িত্ব) মাশরুর আরেফিন, অ্যাকোবের চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীসহ বাংলাদেশে কার্যরত ৬১টি ব্যাংকের প্রধান ও উপ-প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রউফ তালুকদার ২০৩১ সালের মধ্যে শতভাগ ক্যাশলেস বাংলাদেশ গড়ে তুলতে প্রান্তিক জনগোষ্ঠীকে টার্গেট করে পরিকল্পনা গ্রহণের পরামর্শ দেন। এ ছাড়া তিনি অপ্রয়োজনীয় ও বিলাসী পণ্য আমদানি নিয়ন্ত্রণ, ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানো উৎসাহিত করা এবং রপ্তানি আয়ের প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বাংলাদেশ ব্যাংকের গৃহীত পদক্ষেপসমূহ নিয়ে আলোচনা করেন।  

সম্মেলনে মানিলন্ডারিং সংক্রান্ত সমসাময়িক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় এবং অর্থপাচার প্রতিরোধে কার্যকরী পদ্ধতিসমূহ নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।