ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

কর্পোরেট কর্নার

খুলনায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
খুলনায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা

খুলনা: খুলনায় বসুন্ধরা সিমেন্টের আয়োজনে নির্মাণশিল্পের কারিগরদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে এবং মেসার্স আব্দুর রাজ্জাক আজিজে-এর সহযোগিতায় মহানগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এতে ১০০ জন রাজমিস্ত্রি অংশ নেন। অনুষ্ঠানে অংশ নেওয়া রাজমিস্ত্রিরা নির্মাণশৈলীতে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করার বাস্তব অভিজ্ঞতা বিনিময় করেন। উপস্থিত রাজমিস্ত্রিদের কর্মদক্ষতা সম্পর্কে সচেতনতামূলক বিভিন্ন দিক-নির্দেশনা তুলে ধরেন স্থানীয় ট্রাইএঙ্গেল আর্কিটেক্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের স্বত্বাধিকারী স্থপতি অনিরুদ্ধ মন্ডল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বসুন্ধরা গ্রুপের চিফ সেলস অফিসার (সিমেন্ট সেক্টর) শাহ জামাল শিকদার এবং বিশেষ অতিথি ছিলেন মেসার্স আব্দুর রাজ্জাক আজিজ-এর স্বত্বাধিকারী মো. আফরোজ।

এছাড়াও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সিমেন্ট সেক্টরের ডিজিএম (সেলস) মো. শাহাদাত হোসেন, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট অ্যান্ড সেলস) প্রকৌশলী মো. মুস্তাফিজুর রশীদ, খুলনা ডিভিশনের টেকনিক্যাল সাপোর্ট ইনচার্জ প্রকৌশলী মো. কাওসার হোসেন, জোনাল ইনচার্জ খায়রুল ইসলাম সোহাগসহ অন্যান্য কর্মকর্তারা।

কর্মশালায় বক্তারা বলেন, বসুন্ধরা সিমেন্ট মানে ও গুণে বাংলাদেশের সেরা। গুণগত মান বজায় রেখে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় বসুন্ধরা সিমেন্ট অবদান রাখছে। এর সুনাম শহর থেকে গ্রামের আনাচে-কানাচে ছড়িয়ে গেছে।

অনুষ্ঠান শেষে নির্মাণশিল্পীদের (রাজমিস্ত্রি) মাঝে র‌্যাফেল ড্র-এর মাধ্যমে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া অতিথি ও নির্মাণশিল্পীদের বসুন্ধরা সিমেন্ট সেক্টরের পক্ষ থেকে উপহার দেওয়া হয়।  

অনুষ্ঠান শেষে বসুন্ধরা সিমেন্ট সেক্টরের পক্ষ থেকে নৈশভোজের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।