ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

১০ তরুণ পেলেন জেসিআই ‘টয়োপ’ সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
১০ তরুণ পেলেন জেসিআই ‘টয়োপ’ সম্মাননা ১০ তরুণ পেলেন জেসিআই বাংলাদেশের সম্মাননা

ঢাকা: অসামান্য অবদানের জন্য ১০ তরুণকে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের ‘টয়োপ-২০২১’ সম্মাননা দেওয়া হয়েছে। প্রতি বছর ১০ জন করে ৪০ বছরের কম বয়সী অসামান্য তরুণকে সম্মাননা দিয়ে আসছে জেসিআই বাংলাদেশ।

 

প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ জেসিআই টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন (জেসিআই টয়োপ-২০২১) শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করে।  

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে কক্সবাজারের একটি রিসোর্টে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

জেসিআই বাংলাদেশের সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুন সরওয়ার কামাল এবং কক্সবাজার-২ এর সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এবং জেসিআই ফার্স্ট লেডি তাসমিনা আহমেদ শ্রাবণী।

এছাড়া অনুষ্ঠানে জেসিআই বাংলাদেশের জাতীয় কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এরফান হক, নির্বাহী ভাইস প্রেসিডেন্ট লিসা জাহান, মহাসচিব রুমানা চৌধুরী, সহ-সভাপতি মাহমুদ-উন-নবী, বাংলাদেশ ডেভেলপমেন্ট কাউন্সিলের চেয়ারপারসন ব্যারিস্টার আকিফ মাহির, কমিটি চেয়ার মেহেদী হোসেন, প্রশিক্ষণ কমিশনার সৈয়দ মোসায়েব আলম, পরিচালক খাদিজা আক্তার ও কাজী ফাহাদ।

টয়োপ-২০২১ পুরস্কারপ্রাপ্তরা হলেন- আইনি বিষয়ে অসামান্য অবদানের জন্য ব্যারিস্টার ইফতেখার জোনায়েদ, মানবিক নেতৃত্বে অসামান্য অবদানের জন্য তাজদীন হাসান, অর্থনীতিবিদ হিসেবে অসামান্য অবদানের জন্য ড. আশিকুর রহমান, প্রযুক্তিগত উন্নয়নে অসামান্য অবদানের জন্য মনির হোসেন, উদ্যোক্তা অর্জনে অসামান্য অবদানের জন্য জিয়া আশরাফ, ব্যবসায়িক সাফল্যে অসামান্য অবদানের জন্য আসিফ জহির, একাডেমিক কৃতিত্বে অসামান্য অবদানের জন্য প্রকৌশলী মেহেদী হাসান, ব্যক্তিগত কৃতিত্বে অসামান্য অবদানের জন্য সাশীন মাসুদ হাসান, রাজনৈতিক বিষয়ে অসামান্য অবদানের জন্য ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, ব্যক্তিগত কৃতিত্বে অসামান্য অবদানের জন্য আল-শাহরিয়ার আহমেদ।

এই ব্যক্তিরা তাদের উদ্যোক্তা মনোভাব এবং নৈতিক নেতৃত্বের দুর্দান্ত উদাহরণ তৈরি করছেন। ব্যবসা, বৈজ্ঞানিক প্রচেষ্টা, বা সমাজে তাদের কার্যক্ষেত্র যাই হোক না কেন, এই তরুণ সক্রিয় নাগরিকরা স্থানীয় এবং বিশ্বব্যাপী চ্যালেঞ্জগুলোকে সুযোগে পরিণত করে চলেছেন।  

জেসিআই বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো কক্সবাজারে অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি হচ্ছে।

জেসিআই ১৮-৪০ বছর বয়সী তরুণ নেতাদের একটি বিশ্বব্যাপী সংগঠন যারা নিজেদের এবং বিশ্বের ইতিবাচক পরিবর্তন তৈরি করতে নিবেদিত। জেসিআইয়ের ১০৫টি দেশে দেড় লাখের বেশি সক্রিয় সদস্য রয়েছে।

২০২০ সালের সমীক্ষা অনুযায়ী বাংলাদেশের জন্যসংখ্যার ৬৩ দশমিক ৭ শতাংশের বয়স ৩৫ বছরের কম। জেসিআই বাংলাদেশ বিশ্বাস করে, তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে জনগোষ্ঠীর এ অংশকে জনশক্তিতে পরিণত করা সম্ভব। তরুণদের বাণিজ্যিক উদ্যোগ নিতে উৎসাহ যোগাতেই জেসিআইয়ের এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন।

আরও পড়ুন
** জেসিআই ‘টয়োপ-২০২১’ সম্মাননা পেলেন আল-শাহরিয়ার আহমেদ
** জেসিআই সম্মাননা পেলেন জিয়া আশরাফ
** জেসিআই ‘টয়োপ’ সম্মাননা পেলেন তাজদীন হাসান
** জেসিআই ‘টয়োপ’ সম্মাননা পেলেন মনির হোসেন 
** প্রকৌশলী মেহেদী হাসান পেলেন জেসিআই সম্মাননা 
** জেসিআই ‘টয়োপ’ সম্মাননা পেলেন ড. আশিকুর রহমান
** জেসিআই সম্মাননা পেলেন ব্যারিস্টার শেখ ফজলে নইম
** জেসিআই ‘টয়োপ’ সম্মাননা পেলেন ব্যারিস্টার ইফতেখার জোনায়েদ
** জেসিআই ‘টয়োপ’ সম্মাননা পেলেন আসিফ জহির
** জেসিআই ‘টয়োপ’-এ অংশ নিতে কক্সবাজারে তথ্যমন্ত্রী

বাংলাদেশ সময়: ০৪১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa