ঢাকা, শুক্রবার, ১২ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

আদালত

নারায়ণগঞ্জে মামলা নিষ্পত্তিতে রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
নারায়ণগঞ্জে মামলা নিষ্পত্তিতে রেকর্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ আদালতে বিভিন্ন বিচার কার্যক্রম প্রক্রিয়ায় গত ৭ মাসে প্রায় ৭ হাজার মামলা নিষ্পত্তি ও ১১ হাজার ওয়ারেন্ট তামিল করা হয়েছে।

যা জেলায় বিগত দিনে রেকর্ড হিসাবে ধরা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নিষ্পত্তি মামলাগুলোর মধ্যে চাঞ্চল্যকর হত্যা, ধর্ষণ, ছিনতাই ও অপহরণের মতো গুরুত্বপূর্ণ মামলা ছিল।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি জানিয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (প্রসিকিউশন) শাওন শায়লা। তিনি জানিয়েছেন, নারায়ণগঞ্জ জেলায় যোগদানের পর কাজগুলি সুচারুভাবে সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, চলতি বছরের মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালত এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬ হাজার ৯৮১টি মামলা নিষ্পত্তি করা হয়েছে। এছাড়া আদালতে ৪ হাজার ১৯৯ জন সাক্ষী হাজির ও ১০ হাজার ৬৩৭টি গ্রেফতারী পরোয়ানার নিষ্পত্তি করা হয়েছে।

এ পুলিশ কর্মকর্তা আরও বলেন, সংশ্লিষ্ট আদালতে বিচার শেষ হওয়ার পর ২৮১টি মাদক মামলার আলামত আদালতের নির্দেশক্রমে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৪ হাজার ৪৪৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩১৮ পিস ফেন্সিডিল, ৮৫ কেজি গাঁজা, ১৫১ ক্যান বিয়ার ও ১ হাজার ১০৯ পুরিয়া হেরোইন ধ্বংস করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক ও এডমিন) জাহেদ পারভেজ চৌধুরী জানান, অতিরিক্ত পুলিশ সুপার শাওন শায়লার তদারকিতে এ কাজগুলো সম্পন্ন হয়েছে। অতীতে প্রায় ৭ মাসে এত মামলা নিষ্পত্তি, ওয়ারেন্ট তালিম ও সাক্ষীদের উপস্থিতির রেকর্ড নেই বললেই চলে। এটি আমাদের পুলিশের কাজের অনুপ্রেরণা জোগাবে ।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa