ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আদালত

মাদারীপুরে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, মে ১৪, ২০১৮
মাদারীপুরে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে ব্যবসায়ী সোহেল মল্লিক (২৪) হত্যা মামলায় সৎ ভাই ও আপন তিন মামার মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৪ মে) দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শরীফ উদ্দিন আহম্মেদ আসামিদের ফাঁসিতে ঝুলিয়ে এ দণ্ডাদেশ কার্যকর করার রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহতের তিন মামা খালেক হাওলাদার (৪২), মিজানুর রহমান (৩২), শাহিন হাওলাদার (২৮) ও সৎ ভাই (মায়ের দ্বিতীয় পক্ষের ছেলে) আল-আমিন খান।

আসামিরা বর্তমানে পলাতক রয়েছেন।

নিহত ব্যবসায়ী সোহলে মল্লিক শিবচরের বহেরাতলা ইউনিয়নের জাদুয়ারচর গ্রামের সিদ্দিক মল্লিকের ছেলে। তিনি তার মামা বাড়িতে একা একটি ঘরে বসবাস করত।

মামলার নথি সূত্রে জানা যায়, সম্পত্তি নিয়ে দ্বন্দ্বের জের ধরে ২০১৩ সালের ৮ আগস্ট রাতে সোহেল মল্লিককে কুপিয়ে হত্যা করে আসামিরা। পরে মরদেহ ঘরের খাটের নিচে লেপ ও চটের বস্তা দিয়ে পেচিয়ে রেখে দেয়।  

পরদিন নিহতের বাবা ছিদ্দিক মল্লিক বাদী হয়ে শিবচর থানায় খালেক হাওলাদার, মিজানুর রহমান, শাহিন হাওলাদার ও আল-আমিন খানকে আসামি করে মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে চার জনের বিরুদ্ধে ২০১৪ সালের ১৭ জুলাই পুলিশ চার্জশিট (অভিযোগপত্র) দেয়।

মাদারীপুর আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলী (পিপি) অ্যাডভোকেট এমরান লতিফ বাংলানিউজকে বলেন, আসামিদের গ্রেফতার করা হলেও জামিন নিয়ে তারা বর্তমানে পলাতক রয়েছে। মামলায় চার জনেরই ফাঁসির আদেশ হওয়ায় আমরা খুশি হয়েছি।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে মামলা বাদী নিহতের বাবা সিদ্দিক মল্লিক ও মা হেলেনা বেগম বাংলানিউজকে বলেন, ‘রায় দ্রুত কার্যকর করা হক, সেই ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ১৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।