ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

বেসিকে ঋণ কেলেঙ্কারি মামলার ৮ তদন্ত কর্মকর্তা হাইকোর্টে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, মে ৩০, ২০১৮
বেসিকে ঋণ কেলেঙ্কারি মামলার ৮ তদন্ত কর্মকর্তা হাইকোর্টে

ঢাকা: আদালতের নির্দেশে বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আট তদন্ত কর্মকর্তা হাইকোর্টে হাজির হয়েছেন।

দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন নেতৃত্বে বেসিক ব্যাংক ঋণ কেলেঙ্কারি মামলার আটজন তদন্ত কর্মকর্তা ও দুইজন তদারকি কর্মকর্তা আদালতে হাজির হয়েছেন।  

বুধবার (৩০ মে) দুপুর দুইটার পর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে এর শুনানি হওয়ার কথা।

এর আগে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছিলেন, বেসিক ব্যাংকের অন্তত ৫৬ মামলার মধ্যে বিভিন্ন মামলার আসামি ফজলুস সোবহান, শিপার আহমেদসহ কয়েকজনের জামিন শুনানিতে দুদকের তদন্ত কর্মকর্তা সৈয়দ ইকবালসহ সব মামলার তদন্ত কর্মকর্তাকে বুধবার হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

বেসিক ব্যাংক কেলেঙ্কারিতে ২০১৫ সালের ২১-২৩ সেপ্টেম্বর  ১৫৬ জনকে আসামি করে মতিঝিল, পল্টন ও গুলশান থানায় ৫৬টি মামলা করে দুদক।

১৫৬ জন আসামির মধ্যে বেসিক ব্যাংকের কর্মকর্তা ২৬ জন। বাকি ১৩০ জন আসামি ঋণগ্রহীতা ৫৪ প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ও সার্ভে প্রতিষ্ঠানের। এর মধ্যে ব্যাংকের সাবেক এমডি কাজী ফখরুল ইসলামকে ৪৮টি, ডিএমডি ফজলুস সোবহানকে ৪৭টি, কনক কুমার পুরকায়স্থকে ২৩টি এবং ডিএমডি এ মোনায়েম খানকে ৩৫টি মামলায় আসামি করে দুদক। পরবর্তীতে আরও মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মে ২৮, ২০১৮
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।