ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়া: কুষ্টিয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে আক্কাস আলী মিয়া (৫৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আক্কাস আলী সদর উপজেলার হররা মাদ্রাসা পাড়ার বাসিন্দা মৃত আরশাদ আলী মিয়ার ছেলে।

নিহত খোদেজা খাতুন (৩৬) একই উপজেলার স্বস্তিপুর ভাদালিয়া গ্রামের শামসুল হক প্রধানের মেয়ে।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ এপ্রিল আসামি আক্কাস আলী তার নিজ বাড়িতে স্ত্রী খোদেজাকে শারীরিক নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যার পর গলায় দড়ি দিয়ে ঘরের মধ্যে ঝুলিয়ে রাখেন। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল কাদের বাদী হয়ে আক্কাস আলীকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন।

ওই বছরের ১৭ সেপ্টেম্বর এ মামলার তদন্ত শেষে হত্যা মামলা হিসেবে আমলে নেওয়ার সুপারিশ করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। পরে মামলাটি আমলে নিয়ে আদালত শুনানি করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌশলী (পিপি) অ্যাডভোকেট সামস তানিন মুক্তি বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পুলিশের দেওয়া তদন্ত প্রতিবেদনে আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে এ হত্যাকাণ্ড সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মামলার একমাত্র আসামি নিহতের স্বামী আক্কাস আলীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa