ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

চাঁপাইনবাবগঞ্জে ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
চাঁপাইনবাবগঞ্জে ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন হত্যা মামলার আসামিরা। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, একলাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া চারজনের যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ মার্চ) দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- জেলার গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের পূর্বজগত  গ্রামের মো. আবুল কালামের ছেলে রবি ওরফে রবু।

 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- নওগাঁর নিয়ামতপুর উপজেলার মঙ্গলতারা গ্রামের মো. আবুল কালামের ছেলে মো. কাদের, একই এলাকার মো. মাজেদ আলীর ছেলে সামশুল, মৃত সবদর আলীর ছেলে সাম মোহাম্মদ ও মৃত আতাউরের ছেলে আপেল।  

এছাড়া, এনামুল, আইনাল ও শরিফকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ২২ জানুয়ারি সন্ধ্যায় পূর্বজগত গ্রামের শামসুদ্দিন টগরকে লাঠি ও হাসুয়া দিয়ে আসামিরা তার মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন ২৩ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়। একই দিন তার ভাই জমসেদ আলী বাদী হয়ে ২২ জনকে আসামি করে গোমস্তাপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।  

পরে একই বছরের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্যশিট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ সরকার। সাক্ষ্য প্রমাণাদি শেষে আদালত এ রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa