ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় একজনের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসেন। ছবি: বাংলানিউজ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় স্বর্ণপাচার মামলায় দেলোয়ার হোসেন (৪৭) নামে এক চোরাকারবারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রোববার (৩০ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রবিউল ইসলাম এ রায় দেন। দেলোয়ার ফরিদপুরের বোয়ালমারী থানার চরবর্ণী গ্রামের ওমদে শেখের ছেলে।

 

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ জুন সকালে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোষ্ট দিয়ে ভারতে স্বর্ণ পাচারের সময় পাসপোর্টধারী যাত্রী দেলোয়ারকে আটক করে শুল্ক ও গোয়েন্দা বিভাগের একটি দল। সেসময় তার কাছে থাকা ব্যাগে তল্লাশি করে ১৩টি স্বর্ণের বার জব্দ করা হয়। সেদিনই শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের (বেনাপোল সার্কেল) সহকারী রাজস্ব কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় দেলোয়ারকে আসামি করে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে দেলোয়ারকে অভিযুক্ত করে ২০১৮ সালের ৩১ আগস্ট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলাটির তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান।  

পরে এ মামলার বাদী ও ১০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রোববার এ রায় দেন বিচারক।

বাংলাদেশ সময়:  ১৯২০ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa