ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আদালত

কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
কিশোরগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে মান্নান হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার কটিয়াদী উপজেলার আচমিতা গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের ছেলে আলীমুদ্দীন ও তার স্ত্রী নূরজাহান।

মামলার বিবরণে জানা যায়, গাছ কাটাকে কেন্দ্র করে ২০০৪ সালের ৮ আগস্ট দুপুরে উপজেলার আচমিতা গ্রামের মৃত নূরুজ্জামানের ছেলে মান্নানকে কুপিয়ে ও বল্লম দিয়ে হত্যা করে আলীমুদ্দীন ও তার স্ত্রী নূরজাহান। ঘটনার পরপরই স্থানীয়রা ঘাতক স্বামী-স্ত্রীকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় ওইদিনই নিহত মান্নানের মা ফাতেমা খাতুন বাদী হয়ে আলীমুদ্দীন ও নূরজাহানকে আসামি করে কটিয়াদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে একই বছরের ০৮ অক্টোবর তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিন দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র (চার্জশিট) দাখিল করেন। ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগ গঠন করা হয়।  

দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট যজ্ঞেশ্বর রায় ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট অশোক সরকার।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa