ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আদালত

আবরার হত্যা মামলার রায় ঘিরে নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আবরার হত্যা মামলার রায় ঘিরে নিরাপত্তা জোরদার

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার রায় ঘোষণা কেন্দ্র করে আদালত ও এর আশেপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল থেকেই ঢাকার মহানগর দায়রা জজ আদালত ও এর আশেপাশের এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

ইতোমধ্যে সকাল ৯ টার দিকে আদালতের হাজত খানায় আসামিদের নিয়ে আসা হয়েছে। আসামিদের আদালতে আনার পর পর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, আদালত প্রাঙ্গণ ও বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া, ডিবি পুলিশসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরাও সাদা পোষাকে দায়িত্ব পালন করছেন।

আদালত প্রাঙ্গণে নিরাপত্তা তল্লাশি ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এছাড়া আদালতের মূল ভবনের সামনে পুলিশ সদস্যরা নিরাপত্তা বেষ্টনী তৈরি করে রেখেছে। আদালতের মূল ভবনে মামলা ও প্রশাসন সংশ্লিষ্ট ছাড়া কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

মহানগর দায়রা জজ আদালতের হাজত খানার ইনচার্জ নৃপেন বিশ্বাস বলেন, যে কোনো রায়কে কেন্দ্র করে আদালতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা সব সময় থাকে। তবে আলোচিত মামলাগুলোর ক্ষেত্রে নিরাপত্তাব্যবস্থা আরেকটু বেশি নেওয়া হয়। আবরার হত্যা মামলার রায়কে কেন্দ্র করে নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শেষ পর্যন্ত এই নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

আদালতে আবরার হত্যা মামলার আসামিরা

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
পিএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa