ঢাকা, রবিবার, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ১১ জুন ২০২৩, ২২ জিলকদ ১৪৪৪

ক্রিকেট

মাধেভেরের হ্যাটট্রিকে ১ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
মাধেভেরের হ্যাটট্রিকে ১ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের

প্রথম ওয়ানডেতে রোমাঞ্চকর এক জয় পেয়েছিল নেদারল্যান্ডস। ৬৪ রানে ৫ উইকেট হারানোর পরও ম্যাচটি জিতে নেয় ৩ উইকেটে।

দ্বিতীয় ম্যাচেই মুদ্রার উল্টো পিঠ দেখল ডাচরা। হারারেতে তাদের ১ রানে হারিয়ে নাটকীয় জয়ে সিরিজে সমতা ফেরায় জিম্বাবুয়ে।

২৭২ রানের লক্ষ্যে দাপুটে জয়ের পথেই ছিল নেদারল্যান্ডস। কিন্তু হুট করেই এলোমেলো হয়ে গেল সব। ৪৪ তম ওভারে হ্যাটট্রিক করে দৃশ্যপট বদলে দেন ওয়েসলি মাধেভেরে। একে একে তুলে নেন কলিন অ্যাকারমেন, তেজা নিদামানুরু, পল ফন মেকারিনের উইকেট। ৩ উইকেটে ২১৩ রান থেকে তিন বলের ব্যবধানে  ৬ উইকেটে ২১৩ রানে পরিণত হয় নেদারল্যান্ডস।

শেষ দুই বলে জয়ের জন্য ১০ রান দরকার ছিল তাদের। তেন্দাই চাতারার পঞ্চম বলে ছয় হাঁকিয়ে উত্তাপ ছড়িয়ে দেন ফ্রেড ক্লাসেন। কিন্তু শেষ হাসিটা হাসে জিম্বাবুয়েই।  
চাতারার ফুলটস বল এক্সট্রা কাভার দিয়ে পাঠান ক্লাসেন। বাউন্ডারি আসেনি। তবে দৌড়ে চার রান নেওয়ার লক্ষ্যে ছিলেন তিনি। তৃতীয় রান নিতে গিয়ে রান আউটের শিকার হন আরেক ব্যাটার রায়ান ক্লেইন। নিভে যায় ডাচদের জয়ের আশা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২৭১ রান করে জিম্বাবুয়ে। স্বাগতিকদের হয়ে শন উইলিয়ামস ৭৭ ও ক্লাইভ মাদান্দে করেন ৫২ রান। জবাব দিতে নেমে ম্যাক্স ও’দউদ (৮১ রান) ও টম কুপারের (৭৪ রান) ব্যাটে জয়ের স্বপ্নই দেখছিল নেদারল্যান্ডস। কুপার রান আউট হয়ে ফিরলে ভাঙে দ্বিতীয় উইকেটে ১২৫ রানের জুটি। এরপর ও’দউদকে তুলে নেন সিকান্দার রাজা।

তবে খেলায় নাটকীয় মোড় এনে দেন মাধেভেরে। যার হ্যাটট্রিকের পর সহজ ম্যাচ কঠিন করে ফেলে ডাচরা।  গুটিয়ে যায় ২৭০ রানে। ব্যাট হাতে ৪৩ রান ও বোলিংয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হন মাধেভেরে।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa