ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে আফগানিস্তানের ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
পাকিস্তানকে হারিয়ে আফগানিস্তানের ঐতিহাসিক জয়

বেশ কয়েকবার জয়ের কাছে এসেও মাঠ ছাড়তে হয়েছে হারের হতাশায়। সবশেষ গত অক্টোবরে এশিয়া কাপেও পাকিস্তানকে হারিয়েই দিচ্ছিল প্রায়।

কিন্তু শেষ ওভারে নাসিম শাহর দুই ছক্কায় অবিশ্বাস্যভাবে নিভে যায় সেই আশা। তবে বেদনার কাব্য থেকে বেরিয়ে এসে অবশেষে পাকিস্তানের বিপক্ষে জয়ের ইতিহাস গড়ল আফগানিস্তান। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে সেজন্য অপেক্ষা করতে হয়েছে আটটি ম্যাচ ও ১১ বছর।  মোহাম্মদ নবির অলরাউন্ড নৈপুণ্যে গতকাল সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের দারুণ জয় তুলে নেয় তারা।

শারজার মন্থর উইকেটের টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক শাদাব খান। বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফদের বিশ্রাম দিয়ে নতুনে ভরপুর দল সাজায় পাকিস্তান। আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচেই অভিষেক হয় চার জনের। কিন্তু কেউই সেভাবে নিজের ছাপ রাখতে পারেননি।

নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে একশও ছুঁতে পারেনি পাকিস্তান। ৯ উইকেটে ৯২ রানে থামে তারা। টি-টোয়েন্টিতে এটি তাদের পঞ্চম সর্বনিম্ন স্কোর। সর্বোচ্চ ১৮ রান আসে ইমাদ ওয়াসিমের ব্যাট থেকে। আফগানদের হয়ে দুটি করে উইকেট নেন ফজলহক ফারুকি, নবি ও মুজিব-উর-রহমান।

সহজ লক্ষ্য হলেও তাড়া করতে গিয়ে ঘাম ছুটে যায় আফগানিস্তানের। তবে একপ্রান্ত আগলে রেখে ১৩ বল আগেই জয় নিশ্চিত করেন নবি। ৩৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৮ রানে অপরাজিত ছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। দিনশেষে ম্যাচ-সেরার পুরস্কার উঠে তার হাতেই। পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন অভিষিক্ত ইহসানউল্লাহ। শারজায় সিরিজের দ্বিতীয় ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।