ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

তাসকিনের ম্যাচে মুশফিকের ব্যাটে ঝড়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
তাসকিনের ম্যাচে মুশফিকের ব্যাটে ঝড় সংগৃহীত ছবি

আগের ম্যাচেই বল হাতে আগুন ঝরিয়েছেন তাসকিন আহমেদ। পরের ম্যাচে আরও অপ্রতিরোধ্য হয়ে উঠেন বাংলাদেশের এই ডানহাতি পেসার।

তবে একই ম্যাচে প্রতিপক্ষে দলের হয়ে খেলা মুশফিকুর রহিমও কম যাননি। ব্যাট হাতে ঝড় তুলেছেন টাইগারদের এই অভিজ্ঞ ব্যাটার।

জিম্বাবুয়েতে জিম-আফ্রো টি১০ টুর্নামেন্টে গতকাল মুখোমুখি লড়াই হয়েছে মুশফিকের দল জোবার্গ বাফেলোস আর তাসকিনের দল বুলাওয়ে ব্রেভস। ম্যাচটিতে বল হাতে দুর্দান্ত ছিলেন তাসকিন। তবে শেষ পর্যন্ত জয় তুলে নেয় মুশফিকের দল জোবার্গ।  

টস হেরে ব্যাটিংয়ে নেমে তাসকিনের তোপের মুখে পড়ে জোবার্গ বাফেলোস। ১৭ রানেই তারা হারিয়ে ফেলে ৪ উইকেট! এর মধ্যে তাসকিনের এক ওভারেই বিদায় নেন মোহাম্মদ হাফিজ, রবি বোপারা ও ডেলানো পটগিয়েটারকে।  

এরপর জোবার্গের হাল ধরেন মুশফিক। ২৩ বলে ৮ চারে অপরাজিত ৪৬* রান করে তিনি দলের স্কোরকে নিয়ে যান ১০৫ এ। তাসকিন ২ ওভারে ১১ রানে নেন ৩ উইকেট। যা টুর্নামেন্টের ইতিহাসে তিনিই প্রথম বোলার হিসেবে ৩ উইকেট পেলেন।

রান তাড়ায় নেমে বুলাওয়ে ১০ ওভার ৯ উইকেটে ৯৫ রান করতে পারে। ১০ রানের জয় তুলে নেন জোবার্গ।  

এদিকে তাসকিনের দল কাল হারারে হারিকেনসের বিপক্ষে আরও একটি ম্যাচ খেলেছে এবং জয়ও পেয়েছে। ওই ম্যাচেও ২ ওভারে মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তাসকিন। সবমিলিয়ে কাল বল হাতে ৪ ওভারে মোট ১৮ রান খরচে নেন ৪ উইকেট। দুই ম্যাচ শেষে আসরের সর্বোচ্চ উইকেটশিকারি এখন তাসকিন। সর্বোচ্চ ১৫ ডটও তার।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।