ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

তিন বছর পর ভারতকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সমতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
তিন বছর পর ভারতকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের সমতা

বার্বাডোসে প্রথম ওয়ানডেতেই উইকেটের সঙ্গে মানিয়ে নিতে খাবি খাচ্ছিলেন ব্যাটাররা। দ্বিতীয় ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি।

তবে ফলের জায়গায় ঠিকই ব্যতিক্রমের দেখা মিলেছে। এবার জয়ী দলের খাতায় নাম উঠেছে ওয়েস্ট ইন্ডিজের। তিন বছর পর ভারতকে হারালো তারা। ৬ উইকেটের দাপুটে জয়ে সিরিজেও এনেছে সমতা।  

বিশ্বকাপের আড়াই মাস আগেও দল নিয়ে পরীক্ষা নিরীক্ষায় মগ্ন ভারত। দ্বিতীয় ওয়ানডেতে তাই বিশ্রামে রাখা হয় রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। রোহিত না থাকায় সফরকারী দলের অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। যদিও টস ভাগ্য তার পক্ষে আসেনি।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই পায় ভারত। কিন্তু উদ্বোধনী জুটিতে ৯০ রান পাওয়া দলটি পরের ৯১ রান যোগ করতেই হারিয়ে ফেলে সবকটি উইকেট। সর্বোচ্চ ৫৫ রান আসে ওপেনার ইশান কিষাণের ব্যাট থেকে। ক্যারিবিয়ানদের হয়ে তিনটি করে উইকেট নেন গুদাকেশ মোতি ও রোমারিও শেফার্ড।

১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে খুব একটা অসুবিধায় পড়েনি ওয়েস্ট ইন্ডিজ।  ৮০ বল হাতে রেখেই পৌঁছে যায় তারা। ৮০ বলে ২ চার ও ২ ছক্কায় ৬৩ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক শাই হোপ। ম্যাচসেরার পুরস্কারও ঊঠে তার হাতে। এছাড়া কিসি কার্টি অপরাজিত থাকেন ৬৫ বলে ৪৮ রানে। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর ৪২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন।

এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে ভারতকে ওয়ানডেতে শেষবারের মতো হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ জয়ের লড়াইয়ে মঙ্গলবার ত্রিনিদাদে শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।