ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টির আগে অজি ওপেনারদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
বৃষ্টির আগে অজি ওপেনারদের দাপট

গতকাল অবসরের ঘোষণা দেওয়া স্টুয়ার্ট ব্রডকে দিয়েই শুরু হয়ে দ্য ওভাল টেস্টের চতুর্থ দিন। কিন্তু শেষটা হলো বৃষ্টিতে, মাঝে দিয়ে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা।

তাদের হাত ধরেই ৩৪৪ রানের লক্ষ্য তাড়া করে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে অজিরা। অ্যাশেজের গত ম্যাচগুলোর মতো তাই শেষ টেস্টের শেষ দিনেও অপেক্ষা করছে রোমাঞ্চ।  

বৃষ্টির কারণে অনেকটা আগেভাগেই স্টাম্পস ঘোষণা করেন আম্পায়াররা। খেলা হয় কেবল ৪০ ওভার।  তার আগপর্যন্ত বিনা উইকেটে ১৩৫ রান করে দিনটা নিজের করে নেয় অস্ট্রেলিয়া। খাজা ৬৯ ও ওয়ার্নার অপরাজিত আছেন ৫৮ রানে।  

২০০১ সালের পর থেকে ইংল্যান্ডের মাটিতে আর অ্যাশেজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। এবার সেই খরা ঘুচানোর হাতছানি দিচ্ছে প্যাট কামিন্সের দলকে। ওয়ার্নার-খাজা আজ যেভাবে ব্যাট করেছেন তাতে কাল পঞ্চম দিনে আরও ২৪৯ রান তুলতে খুব একটা বেগ পাওয়ার কথা নয়। অন্যদিকে হতাশায় দিন শেষ করা ইংল্যান্ডকে সিরিজ ড্র করতে হলে নিতে হবে ১০ উইকেট।

ব্রড নিশ্চয়ই চাইবেন না, আন্তর্জাতিক ক্রিকেটে তার শেষটা হার দিয়ে হোক। দিন শুরুর আগে তাকে গার্ড অব অনার দেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। মিচেল স্টার্কের বলে ডিপ মিড উইকেট দিয়ে একটি ছক্কাও হাঁকান তিনি। সেটাই অবশ্য তার ক্যারিয়ারের শেষ বল হয়ে থাকল। কেননা এরপর ইনিংস আর বড় করতে পারেননি জেমস অ্যান্ডারসন। ৯ উইকেটে ৩৮৯ রান নিয়ে দিন শুরু করা ইংলিশরা গুটিয়ে যায় ৩৯৫ রানে।   

বাংলাদেশ  সময়ঃ ১০৪৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩

এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।