ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

মেজর লিগ ক্রিকেট/

পুরানের ব্যাটিং তাণ্ডবে চ্যাম্পিয়ন এমআই নিউইয়র্ক

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
পুরানের ব্যাটিং তাণ্ডবে চ্যাম্পিয়ন এমআই নিউইয়র্ক সংগৃহীত ছবি

ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের ওপর তাণ্ডব চালালেন ক্যারিবীয় ব্যাটার নিকোলাস পুরান। আর তাতে ভর করে মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের শিরোপা জিতলো তাঁর দল এমআই নিউইয়র্ক।

সোমবার ভোরে ফাইনালে সিয়াটল অর্কাসকে ৭ উইকেটে হারায় এমআই। আগে ব্যাট করে ১৮৩ রানের সংগ্রহ পায় সিয়াটল। জবাবে ৩ উইকেট হারিয়ে লক্ষে পৌঁছে যায় পুরানের দল।

১৮৪ রানের লক্ষ্য তাড়ায় নেমে শুরুর দিকেই ওপেনার স্টিভেন টেলর বিদায় নিলে হাল ধরেন নিউইয়র্কের অধিনায়ক পুরান। ব্যাট হাতে মাত্র ৫৫ বলে অপরাজিত ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ১০টি চার ও ১৩টি ছক্কায় সাজানো ইনিংস খেলে ১৬তম ওভারেই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন পুরান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা সিয়াটলকে দারুণ শুরু এনে দেন কুইন্টন ডি কক। ৫২ বলে ৮৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটার। ইনিংসটি ৯টি চার ও ৪টি ছক্কায় সাজিয়েছেন তিনি। বাকিরা সেভাবে সঙ্গ দিতে না পারলেও শেষদিকে ৭ বলে ২১ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ পাইয়ে দেন আরেক প্রোটিয়া ক্রিকেটার ডোয়াইন প্রিটোরিয়াস।

বল হাতে ৪ ওভারে ৯ রান খরচে ৩ উইকেট নিয়েছেন আফগান লেগ স্পিনার রশিদ খান।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।