ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অধিনায়ক হয়ে ফিরলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
অধিনায়ক হয়ে ফিরলেন বুমরাহ

ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে জসপ্রীত বুমরাহ। খেলতে পারেননি আইপিএলের গত আসরেও।

তবে তাঁর প্রতীক্ষার অবসান ঘটছে। এবার অধিনায়ক হয়েই জাতীয় দলে ফিরেছেন এই ডানহাতি পেসার।  

আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে দেখা যাবে বুমরাহকে। গতকাল সোমবার তাকে অধিনায়ক করে স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।  

মূলত ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের অনুপস্থিতিতে দলে ডাক পেয়েছেন দলের বাইরে থাকা কয়েকজন। এর মধ্যে বুমরাহও একজন। আইরিশদের বিপক্ষে সহ-অধিনায়ক করা হয়েছে রুতুরাজ গায়কোয়াড়কে।  

আগামী ১৮ আগস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এরপর ২০ ও ২৩ আগস্ট মাঠে গড়াবে বাকি দুই ম্যাচ। সবগুলো ম্যাচের ভেন্যু ডাবলিন।

আয়ারল্যান্ড সফরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: জসপ্রীত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শ্বদীপ সিং, মুকেশ কুমার ও আবেশ খান।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।