ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

এশিয়া কাপে নেই তামিম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
এশিয়া কাপে নেই তামিম

অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন খানিক আগে। ঘোষণা দেন খেলা চালিয়ে যাওয়ার।

ভালো খেলায় মনোযোগী হওয়ার কথাও জানান তামিম। তবে এশিয়া কাপে থাকছেন না তামিম। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

দীর্ঘদিন ধরেই পিঠের চোটে ভুগছিলেন তামিম। সম্প্রতি লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে দুটি ইনজেকশন নেন তিনি। এরপর তামিমকে পুরোদমে অনুশীলনে ফিরতে লাগবে সপ্তাহ দুয়েক। তারপরও তার ফেরার নিশ্চয়তা নেই।  

সবমিলিয়ে পুরো ফিট হয়ে নিউজিল্যান্ড সিরিজে ফেরার আশায় এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম। চলতি মাসের শেষদিকে শ্রীলঙ্কা ও পাকিস্তানে বসবে এশিয়া কাপের এবারের আসর। এরপর সেপ্টেম্বরের মাঝামাঝিতে, বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড।  

ওই সিরিজ দিয়েই ফেরার আশা করছেন তামিম। পুরো ফিট হয়ে ভালো খেলায় মনোযোগ দেওয়ার কথা জানান তিনি। বৃহস্পতিবার রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ক্রিকেট অপারেশেন্স চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে বৈঠকের পর নিজের চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানান তামিম।  

বাংলাদেশ সময় : ২১৫৮ ঘণ্টা, ৩ আগস্ট, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।