ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

যশস্বী-গিলের ব্যাটে ঝড়, দাপুটে জয়ে সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
যশস্বী-গিলের ব্যাটে ঝড়, দাপুটে জয়ে সমতায় ভারত

শিমরন হেটমায়ার ও শাই হোপের ব্যাটে ভর করে লড়াই করার মতোই সংগ্রহ পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু এরপর যা হলো তার জন্য ক্যারিবীয়রা হয়তো মোটেই প্রস্তুত ছিল না।

কারণ তাদের বোলারদের ওপর রীতিমতো স্টিমরোলার চালালেন ভারতের দুই ব্যাটার যশস্বী জশওয়াল এবং শুভমান গিল। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে দারুণ জয়ের পাশাপাশি সিরিজে সমতা ফেরালো ভারত।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আজ সিরিজের চতুর্থ ম্যাচটিতে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছে হার্দিকবাহিনী। আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানের লক্ষ্য ছুড়ে দেয় উইন্ডিজ। জবাবে ১ উইকেট হারিয়ে ১৭ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এর আগে সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল সফরকারী ভারত। কিন্তু এরপর টানা দুই ম্যাচ জিতে সিরিজে ২-২ সমতা আনলো তারা। সিরিজের শেষ ম্যাচটি তাই অলিখিত ফাইনালে পরিণত হয়েছে।

লক্ষ্য তাড়ায় নেমে আজ শুরু থেকেই চড়াও হয়ে ব্যাট করেন ভারতের দুই ওপেনার যশস্বী ও গিল। প্রতিপক্ষের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়ে দুজনেই তুলে নিয়েছেন ঝোড়ো ফিফটি। তবে সেখানেই থামেননি তারা। দলকে নিরঙ্কুশ জয়ের পথেই নিয়ে যান তারা। ১৬তম ওভারে গিল বিদায় নিলে ভাঙে ১৬৫ রানের উদ্বোধনী জুটি। রোমারো শেফার্ডের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৪৭ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন গিল। তবে অন্যপ্রান্তে যশস্বী থাকেন অপরাজিত। তার ব্যাট থেকে আসে ৫১ বলে ৮৪ রানের ইনিংস। ১১টি চার ও ৩টি ছক্কায় সাজানো এই ইনিংস। তিনে নামা তিলক ভার্মা ৫ বলে ৭ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু পায়নি। হোপ এবং হেটমায়ার ছাড়া দলটির আর কেউ বলার মতো রান পাননি। ২৯ বলে ৪৫ রান করেছেন হোপ। আর হেটমায়ারের ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৬১ রানের ইনিংস। এছাড়া ওপেনার কাইল মায়ার্স ১৭ ও ব্র্যান্ডন কিং ১৮ রান করেছেন।  

বল হাতে ভারতের আর্শদীপ সিং ৩টি এবং কুলদীপ ২টি  উইকেট পেয়েছেন। এছাড়া অক্ষর প্যাটেল ও মুকেশ কুমারের ঝুলিতে গেছে ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।