ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বাবরের ফিফটির পরও চাপে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বাবরের ফিফটির পরও চাপে পাকিস্তান সংগৃহীত ছবি

শুরুর দিকে দুই ওপেনারের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। এরপর মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর শুরু বাবর আজমের।

দুজনে মিলে শুরুর ধাক্কা বেশ ভালোভাবেই সামলে নিয়েছিলেন। দুজনেই ছুটছিলেন ফিফটির দিকে। কিন্তু রিজওয়ান পারেননি। তবে সফল হয়েছেন বাবর। কিন্তু তা সত্ত্বেও চাপমুক্ত হতে পারেনি পাকিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৯ রান তুলেছে বাবরবাহিনী।  

২০২৩ এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে পাকিস্তান। আজ বুধবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম।

আগে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল হক। যদিও প্রথম ওভারেই দুই বাউন্ডারি হাঁকিয়ে ঝড় তোলার ইঙ্গিত দিয়েছিল ফখর। কিন্তু এরপর খোলসে ঢুকে পড়েন তিনি। রক্ষণাত্মক ব্যাটিংয়ে অবশ্য লাভ হয়নি। পর পর দুই ওভারেই বিদায় নিয়েছেন দুই ওপেনার।

ষষ্ঠ ওভারে নেপালি পেসার করণ কেসির বাইরের বলে কাট করতে গিয়ে উইকেটরক্ষক আসিফ শেখের হাতে তুলে দেন ফখর। ২০ বলে ১৪ রান করে বিদায় নেন তিনি। পরের ওভারে রান আউট হয়ে ফেরেন ইমাম। কলটা তারই ছিল। বাবর কিছুটা ইতস্তত করলেও দৌড়ে অপরপ্রান্তে পৌঁছে যান। কিন্তু ড্রাইভ দিয়েও উইকেট বাঁচাতে পারেননি ইমাম।  

নেপালের পাউডেলের সরাসরি থ্রোয়ে যখন স্ট্যাম্প ভাঙে, ইমাম তখন অনেকটা দূরে। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেই হাঁটতে শুরু করেন তিনি।  বিদায়ের আগে ১৪ বলে ৫ রান করেন ইমাম। তবে সেখান থেকেই লড়াই শুরু করেন রিজওয়ান ও বাবর।  

সাবধানী ব্যাটিংয়ে ৮৬ রানের জুটি গড়েন তারা। ১০৬ বল স্থায়ী এই জুটি ভাঙে রিজওয়ানের ভুলে। ইমামের মতো তিনিও অযথা রানের জন্য দৌড় শুরু করেন এবং সময়মতো অপরপ্রান্তে পৌঁছাতে ব্যর্থ হন। সরাসরি থ্রোয়ে স্ট্যাম্প ভাঙেন নেপালের দীপেন্দ্র সিং। ড্রেসিংরুমে ফেরার আগে ৫০ বলে ৪৪ রান করেন রিজওয়ান। এরপর চারে নামা সালমান আগা ফিরে যান দ্রুতই। নেপালি স্পিনার সন্দ্বীপ লামিচানের বলে রিভার্স সুইপ করতে চেয়েছিলেন সালমান। কিন্তু টাইমিংয়ে গড়বড় হওয়ায় নিচু ক্যাচে পরিণত হয়, যা ডাইভ দিয়ে তালুবন্দি করেন ভুর্টেল।  

সালমান ফেরার পরের ওভারেই ফিফটি তুলে দেন বাবর। তবে ততক্ষণে তিনি খেলে ফেলেন ৭২ বল। এ নিয়ে টানা তিন ইনিংসে ফিফটির দেখা পেলেন বাবর। তবে ৪ উইকেট হারানোর পাশাপাশি রান তোলার গতি কম হওয়ায় চাপ বাড়তে থাকে পাকিস্তানের ওপর।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।