ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মিরাজের ফিফটি, জয়ের পথে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
মিরাজের ফিফটি, জয়ের পথে বাংলাদেশ

আফগানিস্তানের পুঁজি খুব বেশি ছিল না। কিন্তু ১৫৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্রুতই দুই ওপেনারকে হারিয়ে ফেলে বাংলাদেশ।

শুরুর সেই ধাক্কা কাটিয়ে টাইগারদের জয়ের পথে নিয়ে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হাসান শান্ত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৩ রান। ক্যারিয়ারের তৃতীয় ফিফটি করা মিরাজ ৫০ ও শান্ত ২৯ রানে ব্যাট করছেন।

ধর্মশালায় আজ টস জিতে আগে আফগানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। অথচ শুরুটা ছিল ভীষণ হতাশার। আফগানিস্তানের দুই উদ্বোধনী ব্যাটার রান করছিলেন। বাংলাদেশের ক্রিকেটারদের শরীরি ভাষাও ছিল কেমন যেন। সবকিছুই বদলে যায় সাকিবের এনে দেওয়া প্রথম উইকেটের পর, ইব্রাহিম জাদরানকে আউট করেন তিনি। ২৫ বলে ২২ রান করে তানজিদ হাসান তামিমের হাতে ক্যাচ দেন তিনি।  

পরের উইকেটটা কার? সাকিব আল হাসানেরই। এবার রহমত শাহ সিলি মিড অফে দাঁড়ানো লিটন দাসের হাতে ক্যাচ দেন ২৫ বলে ১৮ রান করে। শুরু থেকে ধুঁকতে থাকা আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদিকে ফেরান মেহেদী হাসান মিরাজ। ১৮ রান করতে তিনি খেলেন ৩৮ বল।

এরপর কেবল আসা-যাওয়ার মধ্যেই ছিল আফগানিস্তান। এক প্রান্ত আগলে রাখা রহমানউল্লাহ গুরবাজও খুব বেশি দূর এগোতে পারেননি। ব্যক্তিগত ৪৭ রানে তাকে শিকার করেন মোস্তাফিজুর রহমান। ব্যাটিং ধসের সেই শুরু। যে কারণে ৩ উইকেটে ১১২ রান থেকে আর মাত্র ৪৪ রানই যোগ করতে পারে আফগানরা। বাংলাদেশের হয়ে সাকিব ও মিরাজ দুজনেই ঝুলিতে পুড়েন তিন উইকেট। এছাড়া শরিফুল দুটি, তাসকিন ও মোস্তাফিজ নেন একটি করে উইকেট।

জবাব দিতে নেমে দলীয় ১৯ রানেই ভাঙে বাংলাদেশের ওপেনিং জুটি। নাজিবুল্লাহ জাদরানের থ্রোয়ে রানআউট হয়ে ফেরেন পাঁচ রান করা তানজিদ। লিটনও তার পথ ধরেন দ্রুত। ফজল হক ফারুকির বলে বোল্ড হয়ে ১৩ রানে আউট হন ডানহাতি এই ওপেনার। এরপর হাল ধরেন মিরাজ ও শান্ত। চতুর্থ উইকেটে পঞ্চাশ পেরিয়েছে তাদের জুটি।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।