ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘হারানোর কিছু নেই’, বিশ্বকাপ শুরুর আগে বলেছিলেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস, ধর্মশালা থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
‘হারানোর কিছু নেই’, বিশ্বকাপ শুরুর আগে বলেছিলেন সাকিব

শরিফুল ইসলামের চলে যাওয়ার ভীষণ তাড়া। মেহেদী হাসান মিরাজের সংবাদ সম্মেলনের পুরোটাই দেখেছেন সাংবাদিকদের জন্য রাখা চেয়ারে বসে।

পরে তাকে কথা বলতে হয়েছে আইসিসির মিডিয়ার সঙ্গে। এরপর বাংলাদেশ থেকে আসা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ‘মিক্সড জোনে’ দাঁড়িয়ে।  

বিশ্বকাপের শুরুটা বাংলাদেশ দারুণই করেছে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে ৬ উইকেটের ব্যবধানে। শুরুতে কিছুটা নির্জীব থাকলেও পরে ক্রিকেটারদের দেখা গেছে উজ্জ্বীবিত। তাতে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাকিব।  

বিশ্বকাপের আগে নানা বিতর্ক ডালপালা মেলেছে। উইকেটের দেখাও ঠিকঠাক মিলছিল না। ৪৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব, পরের উইকেটটিও তার দখলে। বিশ্বকাপ শুরুর আগে দলকে অনুপ্রাণিত করতে কী বলেছেন সাকিব?

উত্তরে শরিফুল ইসলাম বলেন, ‘অনুপ্রেরণা বলতে আমাদের এক কথায় বলেছে কিছু হারানোর জন্য যাচ্ছি না। অতিরিক্ত কিছুও করতে যাচ্ছি না। আমরা যাবো ম্যাচ বাই ম্যাচ খেলতে। ৯ ম্যাচ পর কী হবে সেটা দেখা যাবে। আমরা প্রতিটিতেই ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই। ’

দীর্ঘদিন ধরেই বাংলাদেশের পেসাররা নেতৃত্ব দিচ্ছেন বোলিংয়ে। যদিও আফগানদের বিপক্ষে তারা ভালো করছিলেন না শুরুতে। এ ম্যাচে সবমিলিয়ে ছয় উইকেট নিয়েছেন স্পিনাররা। শুরুর খারাপ বোলিং পরে অবশ্য পুষিয়ে দেন পেসাররা। এর পেছনেও ছিলেন সাকিব।
  
শরিফুলের ভাষ্য এমন, ‘আসলে আমরা শুরুতে চেষ্টা করেছিলাম ভালো জায়গায় বল করার। কিন্তু দুর্ভাগ্যবশত হয়নি। হয়তো প্রতি ম্যাচে এমন হবে না যে শুরুতে ভালো বা পরে ভালো। অধিনায়ক আমাদের বলেছে হয়তো আমরা কিছু একটা মিস করছি। পরের বল থেকে যখন আমরা বোলিংয়ে আসবো, যেন টাইট লাইনে করি। ’ 

শুরুতে খেলোয়াড়দের শরীরী ভাষা ভিন্ন থাকলেও পরে প্রতিটি রান আটকানোর ক্ষুধা দেখা গেছে বোলারদের। উইকেটের পর সবাই করছিলেন উদযাপনও। সাকিব সাধারণত তেমন একটা উচ্ছ্বসিত থাকেন না উইকেট পাওয়ার পর। তাকেও করতে দেখা গেছে উদযাপন।

কেন? এমন প্রশ্নের জবাবে শরিফুল বলেন, ‘প্রথম ম্যাচ আমরা সবাই জয়ের জন্য নেমেছি। আর এই কারণেই, সাকিব ভাই হয়তো...। বিশ্বকাপের উইকেট, একটু উদযাপন তো হবেই। ’

বাংলাদেশ সময় : ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।