ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শচীন-ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে ওয়ার্নার, ১০০ পার অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
শচীন-ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে ওয়ার্নার, ১০০ পার অস্ট্রেলিয়ার

ওয়ানডে বিশ্বকাপে দ্রুততম হাজার রানের রেকর্ডটি এতদিন যৌথভাবে দখলে রেখেছিলেন শচীন টেন্ডুলকার ও এবি ডি ভিলিয়ার্স। তবে এবার তাদের ছাড়িয়ে গেলেন ডেভিড ওয়ার্নার।

তার গড়ে দেওয়া ভিত্তির ওপর দাঁড়িয়ে এখন পর্যন্ত ১০০ পেরিয়েছে অজিদের সংগ্রহ।

২০২৩ আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে স্বাগতিক ভারত ও অস্ট্রেলিয়া। চেন্নাইয়ের এমএ চিদাম্বারম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করছে অজিরা। শুরুতেই ওপেনার মিচেল মার্শের (০) উইকেট হারানোর পর সাবধানী ব্যাটিং করেন আরেক ওপেনার ওয়ার্নার। দেখেশুনে খেলে কোনো বিপর্যয় ঘটতে দেননি এই অজি ওপেনার। এরমধ্যেই একটি মাইলফলকও স্পর্শ করেছেন তিনি।

ব্যক্তিগত ১৬ রানে পৌঁছেই রেকর্ড গড়ে ফেলেন ওয়ার্নার। ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ১ হাজারি ক্লাবে প্রবেশের কীর্তি এখন তার দখলে। তার লেগেছে ১৯ ইনিংস। অন্যদিকে আগের দুই রেকর্ডধারী ভারতীয় কিংবদন্তি শচীন ও সাবেক প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্সের লেগেছিল ২০ ইনিংস করে। তাদের পরেই অবস্থান ক্যারিবীয় কিংবদন্তি ভিভ রিচার্ডস ও সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর। দুজনেই হাজার রানের ক্লাবে প্রবেশ করেন ২১তম ইনিংসে।

ভারতের বিপক্ষে ধীরে ধীরে হাত খুলতে শুরু করা ওয়ার্নার অবশ্য শেষ পর্যন্ত ফিফটির দেখা পাননি। ফিরেছেন ব্যক্তিগত ৪১ রানে। ৫২ বল স্থায়ী ইনিংসটি ৬টি চারে সাজানো। স্টিভেন স্মিথের সঙ্গে তার জুটিতে আসে ৬৯ রান। তবে ওয়ার্নারের বিদায়েও অস্ট্রেলিয়ার খুব বেশি ক্ষতি হয়নি। কারণ স্মিথ ও মার্নাস লাবুশেন মিলে ফের দারুণ জুটি গড়ে ধাক্কা সামাল দিয়েছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে ২ উইকেটে ১০৪ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।