ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ ‘বিরক্তিকর’ মনে হচ্ছে না তানজিদ তামিমের

স্টাফ করেসপন্ডেন্ট, পুনে থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
বিশ্বকাপ ‘বিরক্তিকর’ মনে হচ্ছে না তানজিদ তামিমের

সবকিছুই এখন কেমন যেন ছন্নছাড়া। ক্রিকেটাররা গণমাধ্যমবিমুখ বিশ্বকাপের শুরু থেকেই।

বাংলাদেশের দর্শকদের আগ্রহও বেশ কম। ভারতের বিপক্ষে ম্যাচে ২০ জন সমর্থকও খুঁজে পাওয়া মুশকিল। এটি অবশ্য স্বাভাবিকও, স্বাগতিক দলের বিপক্ষে খেলা।  

কিন্তু এর বাইরে মাঠেও সময়টা ভালো কাটছে না বাংলাদেশের। চার ম্যাচের তিনটিতেই হেরেছে দল। এই বিশ্বকাপেই প্রথমবারের মতো খেলতে এসেছেন তানজিদ হাসান তামিম। ভারতের বিপক্ষে ৫১ রানের ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি।  

এরপর তাকে আসতে হয়েছিল মিক্সড জোনে। একটু দেরি করে এসে হোটেলে ফেরার তাড়ার কথা জানান মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। এর মধ্যেই তানজিদ তামিমকে সামলাতে হয় কঠিন প্রশ্ন। নিজের প্রথম বিশ্বকাপে খেলতে এসে কি একটু ‘বিরক্তিকর’ মনে হচ্ছে?

উত্তরে তানজিদ বলেন, ‘কখনোই বিরক্তিকর না। সব প্লেয়ারের ইচ্ছে থাকে বিশ্বকাপে নিজের দেশকে প্রতিনিধিত্ব করা। দলের সবাই চেষ্টা করেছে এখানে ভালো কিছু করার। আজকে হয়নি, আমরা পরের ম্যাচে ফোকাস করছি। ’ 

বিশ্বকাপে বাংলাদেশ যে বড় স্বপ্ন নিয়ে খেলতে এসেছিল, সেটির আসলে এখনকার অবস্থা কী? জানতে চাইলে তিনি বলেন, ‘এখনও কিন্তু আমাদের খেলা শেষ হয়নি। সামনে আমাদের পাঁচটা ম্যাচ আছে। ইন শা আল্লাহ ভালো কিছু হবে। ’

ভারতের বিপক্ষে লিটন দাসের সঙ্গে ৯৩ রানের উদ্বোধনী জুটি গড়েন তানজিদ তামিম। বিশ্বকাপে এটিই এখন বাংলাদেশের সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটি। তানজিদও ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি পেয়েছেন। দলের হার পর এই ইনিংসটা কতটা মূল্যহীন? 

জানতে চাইলে তানজিদ বলেন, ‘অবশ্যই দেখেন দল না জিতলে ইনিংসটা মূল্যহীন হয়ে যায়। দল জিতলে ভালো লাগে, যেটুকুেই অবদান রাখতে পারি। যেটা হয়নি এটা নিয়ে চিন্তিত না। আমরা সামনের দিকে তাকাচ্ছি। ’

বাংলাদেশ সময় : ২৩৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।