ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রেকর্ড জুটিতে নেদারল্যান্ডসের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
রেকর্ড জুটিতে নেদারল্যান্ডসের লড়াকু সংগ্রহ

শুরুটা ভালো হয়নি। হাল ধরতে পারেনি মিডল অর্ডারও।

ব্যাটিং বিপর্যয়ের ফলে মাত্র ৯১ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। সেখান থেকে সাইব্রান্ড এঙ্গেলব্রেখট ও লোগান ফন ভিকের রেকর্ড জুটিতে লড়াকু সংগ্রহ দাঁড় করায় নেদারল্যান্ডস। শ্রীলঙ্কাকে ২৬৩ রানের লক্ষ্য দেয় তারা।

আগের দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটন ঘটিয়ে নেদারল্যান্ডস ছিল ফুরফুরে মেজাজে। অন্যদিকে টানা তিন হারে দেয়ালে পিঠ ঠেকে গেছে শ্রীলঙ্কার। প্রথম জয়ের খোঁজে আজ ডাচদের মুখোমুখি হয়েছে তারা।  

লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। লঙ্কানদের হয়ে শুরুতে বল হাতে তোপ দাগেন কসুন রাজিথা। ১২ ওভারের ভেতর টপ অর্ডারের তিন ব্যাটার বিক্রমজিত সিং, ম্যাক্স ও'ডাউড ও কলিন অ্যাকারম্যানকে সাজঘরে ফেরান ডানহাতি এই পেসার। এরপর বাস ডে লেডে ও তেজা নিদামানুরুকে তুলে নেন আরেক পেসার দিলশান মাদুশঙ্কা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাচ রূপকথা লেখার নায়ক এডওয়ার্ডসও থিতু হতে পারেননি। ১৬ বলে ১৬ রান করে ফেরেন তিনি। কিন্তু এরপর হাল ধরেন এঙ্গেলব্রেখট ও ফন ভিক। সপ্তম উইকেটে বিশ্বকাপের রেকর্ড জুটি গড়েন তারা। গত বিশ্বকাপের সেমিফাইনালে এমন পরিস্থিতিতে নেমে সপ্তম উইকেটে ১১৬ রানের জুটি গড়েছিলেন ভারতের রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনি। তাদের ছাড়িয়ে আজ ১৩০ রানের জুটি গড়েন এঙ্গেলব্রেখট-ফন ভিক। সপ্তম উইকেট বা তার নিচে এর চেয়ে বড় জুটি আর নেই।  

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে এবার সবচেয়ে বড় চমক ছিলেন এঙ্গেলব্রেখট। দক্ষিণ আফ্রিকার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেললেও কখনো মূল দলে সুযোগ পাননি তিনি। বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। প্রথম দুই ম্যাচে নামের প্রতি সুবিচার করতে না পারলেও আজ চাপের মুহূর্তে দারুণ এক ইনিংস খেললেন এই ব্যাটার। মাদুশঙ্কার বলে বোল্ড হওয়ার আগে ৮২ বলে ৪ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন তিনি।

তার সঙ্গে জুটি বাঁধা ফন ভিকও পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা। ৭৫ বলে একটি করে চার ও ছক্কায় ৫৯ রানে থামেন তিনি। লঙ্কানদের হয়ে মাদুশঙ্কা ও রাজিথা দুজনেরই শিকার চারটি করে উইকেট।  

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।