ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মিচেলের সেঞ্চুরি ছাপিয়ে শামির পাঁচ উইকেট, লড়াকু সংগ্রহ নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
মিচেলের সেঞ্চুরি ছাপিয়ে শামির পাঁচ উইকেট, লড়াকু সংগ্রহ নিউজিল্যান্ডের

দারুণ এক সেঞ্চুরির দেখা পেলেন ডেরিল মিচেল। পাশাপাশি কয়েকটি সহজ ক্যাচও ফেললেন ভারতের ফিল্ডাররা।

কিন্তু তা সত্ত্বেও ভারতের সামনে বড় লক্ষ্য দিতে পারল না নিউজিল্যান্ড। উল্টো দলে সুযোগ পেয়েই ৫ উইকেট তুলে নিয়ে শেষদিকে কিউইদের আটকে রাখলেন মোহাম্মদ শামি।

২০২৩ বিশ্বকাপের ২১তম ম্যাচে আজ কিউইদের মুখোমুখি হয়েছে স্বাগতিকরা। টস হেরে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভার শেষে সব উইকেট হারিয়ে ২৭৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় কিউই দল। দুই ভারতীয় পেসার মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি নিউজিল্যান্ডের দুই ওপেনার ডেভন কনওয়ে ও উইল ইয়াং। এর মধ্যে ৯ বল খেলে সিরাজের বলে ক্যাচ দিয়ে শূন্য রানে ফেরেন কনওয়ে। এরপর দলীয় ১৯ রানে ইয়াং (১৭) এর উইকেট হারায় কিউইরা। তাকে সরাসরি বোল্ড করে ফেরান শামি।

চাপের মুখে নিউজিল্যান্ডের ইনিংসের হাল ধরেন রাচিন রবীন্দ্র ও মিচেল। দুজনের জুটিতে আসে ১৫৯ রান। এর মধ্যে ৮৭ বলে ৭৫ রান করে শামির দ্বিতীয় শিকারে পরিণত হন রবীন্দ্র। মাঝে কিউই অধিনায়ক টম ল্যাথাম ফেরেন ব্যক্তিগত ৫ রানে। তবে মিচেল ঠিক ১০০ বলের মোকাবিলায় ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরির দেখা পান।  

অবশ্য ব্যক্তিগত ৭৩ রানে মিচেলের একটি সহজ ক্যাচ ফেলে দেন জসপ্রীত বুমরাহ। এর আগে ব্যক্তিগত ৬০ রানেও উইকেটকিপার লোকেশ রাহুল ক্যাচ ফেলে দিলে বেঁচে যান মিচেল। দুইবার জীবন পেয়ে সেঞ্চুরি তুলে নেন তিনি। কিন্তু শেষ ছয় ওভারে রান তোলার গতি কমে যায় কিউইদের। সেই চাপে একের পর এক উইকেটও হারায় তারা।  

শেষ ৬ ওভারে কিউইরা মাত্র ৩০ রান তুলতেই হারায় ৬ উইকেট। এর মধ্যে সেট ব্যাটার ডেরিল মিচেলকে শেষ ওভারের পঞ্চম বলে ফিরিয়ে নিজের পাঁচ উইকেট পূরণ করেন শামি। মিচেলের ব্যাট থেকে আসে ১২৭ বলে ১৩০ রান; হাঁকান ৯টি চার ও ৫টি ছক্কা। নিউজিল্যান্ডের শেষ পাঁচ ব্যাটারের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

শামির সাফল্যের পাশাপাশি বল হাতে ভারতের কুলদিপ উইকেট পেয়েছেন ২টি এবং বুমরাহ ও সিরাজ পেয়েছেন ১টি করে উইকেট।  

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।