ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতে ইতিহাস গড়তে এসেছে পাকিস্তান, বললেন শাহিন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
ভারতে ইতিহাস গড়তে এসেছে পাকিস্তান, বললেন শাহিন

বিশ্বকাপ শুরুর আগেও পাকিস্তানকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে ভাবতো অনেকে। আসর শুরু হওয়ার পর প্রথম দুই ম্যাচ জিতে প্রত্যাশার বেলুনেও জোর হাওয়া দিয়েছিলেন বাবর আজমরা।

কিন্তু পরের দুই ম্যাচেই তাদের সেই বেলুন চুপসে গেছে। হারতে হয়েছে বেশ বাজেভাবে।  

তবে এখনই হার মানছে না পাকিস্তান। বরং তারা বিশ্বকাপে ইতিহাস গড়তে এসেছেন, এমনটাই দাবি করলেন শাহিন শাহ আফ্রিদি। পাকিস্তানের এই তারকা পেসারের মতে, এখনও সব শেষ হয়ে যায়নি। তবে হারের যন্ত্রণা যে তাদের ভালোভাবেই স্পর্শ করেছে, সে কথাও স্বীকার করলেন তিনি।  

পাকিস্তান ডিজিটালকে দেওয়া এক ভিডিওবার্তায় শাহিন বলেন, 'হার তো হারই, মেনে নিতে হবে। তবে এই হার থেকে শিক্ষা নেওয়াটা দলের জন্য ভালো হবে। পরের দুটি ম্যাচ (আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকা) আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমাদের টুর্নামেন্ট এখনও শেষ হয়নি। এখানে আমরা এবার ইতিহাস গড়তেই এসেছি। '

এবারের বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান দল। এই ম্যাচ দিয়েই ঘুরে দাঁড়াতে চান শাহিনরা। যদিও দল হিসেবে আফগানদেরও দুর্বল ভাবার সুযোগ নেই। রশিদ-মুজিব-নবিকে নিয়ে গড়া দলটির স্পিন আক্রমণ বিশ্বসেরা। এই আসরেই তাদের স্পিন বিষে নীল হয়েছে গতবারের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে শাহিনের মতে, পাকিস্তানের ব্যাটিং লাইনআপও অনেক শক্তিশালী।

আফগানদের স্পিন আক্রমণ ও পাকিস্তানের ব্যাটিং শক্তির তুলনা করে শাহিন বলেন, 'বিশ্বকাপে যে কেউ যে কাউকে হারাতে পারে। এই আসরেও এমনটা দেখা গেছে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে। এইতো সেদিন তারা ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে। ফলে তাদের বিপক্ষে আমাদের সেরাটা খেলতে হবে। ওদের বিশ্বমানের স্পিনার আছে। আমাদের ব্যাটাররাও কিন্তু ভালো ফর্মে আছে। '

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।