ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ডি ককের ফিফটি, শতরান পেরোলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
ডি ককের ফিফটি, শতরান পেরোলো দক্ষিণ আফ্রিকা

প্রথম পাওয়ার প্লের ভেতর দুই উইকেট তুলে নিয়ে দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলে দেয় বাংলাদেশ। তবে সেই চাপ সামলে ঘুরে দাঁড়াতে শুরু করেছে প্রোটিয়ারা।

কারণ একপ্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নিয়েছেন ওপেনার কুইন্টন ডি কক। আরেক প্রান্তে বেশ দেখেশুনে ব্যাট করছেন অধিনায়ক এইডেন মারক্রাম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ২ উইকেট হারিয়ে ১০৪ রান করেছে প্রোটিয়ারা। ডি কক ৬১ ও মারক্রাম ব্যাট করছেন ২৯ রানে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট শিকারের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের বলে কাট করতে গিয়ে স্লিপে ক্যাচ দেন হেনড্রিকস। কিন্তু তা তালুবন্দী করতে পারেননি তানজিদ হাসান তামিম। শূন্য রানে জীবন পাওয়া হেনড্রিকস থামেন ১৯ বলে ১২ রান করে। সপ্তম ওভারে ওবল সিমে করা ডেলিভারিতে তার ডিফেন্স চূর্ণ করে দেন শরিফুল। দলীয় ৩৩ রানে প্রথম ব্রেকথ্রু পায় বাংলাদেশ।

পরের ওভারে ডুসেনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন মিরাজ। তার করা সোজা ডেলিভারিতে অ্যাক্রস দ্য লাইনে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন এক রান করা এই ব্যাটার। পাওয়ার প্লেতে চাপে পড়ার পরও ডি ককের ব্যাটিং করছিলেন একই মেজাজে। ৪৮ বলে তুলে নেন ক্যারিয়ারের ৩১তম ফিফটি। ১৫০তম ওয়ানডে খেলতে নামা বাঁহাতি এই ওপেনার আছেন দারুণ ছন্দে। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচেই সেঞ্চুরি আসে তার ব্যাট থেকে। আজও বড় ইনিংস খেলার ইঙ্গিত দিচ্ছেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন মারক্রাম।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।