ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দারুণ শুরুর পর চাপে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
দারুণ শুরুর পর চাপে ভারত

টানা ১০ ম্যাচে দাপুটে জয় পাওয়া ভারত ফাইনালেও দারুণ শুরু পেয়েছিল। কিন্তু সেই শুরু ধরে রাখতে পারেনি তারা।

দলীয় ৮১ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৭ রান সংগ্রহ করেছে ভারত।

২০২৩ বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও দুইবারের শিরোপাজয়ী ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আজ টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে অজিরা। দুই দলই নামে সেমিফাইনালের একাদশ নিয়েই।

অস্ট্রেলিয়ার আমন্ত্রণে আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পেয়েছিল ভারত। দুর্দান্ত ফর্মে থাকা রোহিত শর্মা শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে অজি বোলারদের ছন্নছাড়া করে দেন। যদিও আজ হাসেনি তার ওপেনিং পার্টনার শুভমান গিলের (৪) ব্যাট। অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের বলে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। তবে আরেক ইনফর্ম ব্যাটার বিরাট কোহলিকে নিয়ে রানের চাকা সচল রাখেন রোহিত।

রোহিতের মতোই আগ্রাসী শুরু পান কোহলিও। সপ্তম ওভারে স্টার্কের প্রথম তিন বলেই চার হাঁকান তিনি। ওই ওভারে দলীয় ৫০ পার করে ভারত। পেসারদের দিয়ে কাজ না হওয়ায় অষ্টম ওভারেই স্পিন আক্রমণ শুরু করে অস্ট্রেলিয়া। বোলিংয়ে আসেন পার্ট-টাইম স্পিনার গ্লেন ম্যাক্সওয়েল। পাওয়ারপ্লের শেষ ওভারে ম্যাক্সওয়েলকে পেয়ে চড়াও হন রোহিত। প্রথম দুই বলেই ছক্কা ও চার মেরেছেন তিনি। এরপরের বলেই আবার ক্রিজ ছেড়ে বেরিয়ে ছক্কা মারতে চেয়েছিলেন রোহিত। কিন্তু বল উঠে যায় উপরের দিকে। পেছন দিকে ছুটে দুর্দান্ত ক্যাচ নেন ট্রাভিস হেড।

রোহিত থেমেছেন ৩১ বলে ৪৭ রান করে। এরপর ক্রিজে নতুন আসা শ্রেয়াস আইয়ারকে (৪) দাঁড়াতে দেননি অজি অধিনায়ক প্যাট কামিন্স। ১১ ওভারেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।