ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ভারতে সাকিবকে বিশেষ সম্মাননা জানালেন বাংলাদেশি সাংবাদিকরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
ভারতে সাকিবকে বিশেষ সম্মাননা জানালেন বাংলাদেশি সাংবাদিকরা

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা আগেই দিয়ে রেখেছেন সাকিব আল হাসান। তবে বিদায়ী টেস্ট খেলতে চেয়েছিলেন ঘরের মাঠ মিরপুরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

কিন্তু তার সেই চাওয়া অনেক যদি-কিন্তুর সুতোয় ঝুলে আছে। দেশে ফেরার পর তিনি নিরাপত্তা পাবেন কি না, এ নিয়ে সংশয় কাটেনি। এজন্য কানপুরেই সাকিবের শেষ দেখে ফেলেছেন অনেকে।

ম্যাচ শেষে দেশসেরা অলরাউন্ডারকে বিশেষ সম্মাননা জানিয়েছেন ভারতে টেস্ট সিরিজ কাভার করতে যাওয়া বাংলাদেশি সাংবাদিকরা। সাকিবের হাতে তার ছবি অঙ্কিত একটি ফটোফ্রেম ও ফুলের তোড়া তুলে দেন তারা। এসময় বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকরা সাকিবকে ঘিরে ধরে ফটোসেশনে অংশ নেন। পরে সাকিব সেই বিশেষ উপহার হাতে নিয়ে মাঠ ছাড়েন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে না পারলে কানপুর টেস্টই সাকিবের শেষ হয়ে থাকবে। যদিও নিজের শেষ ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন তিনি। প্রথম ইনিংসে করেন কেবল ৯ রান। এছাড়া দুই ইনিংস মিলিয়ে তার ঝুলিতে জমা হয়েছে ৪ উইকেট। যদিও সেটা কেবল প্রথম ইনিংসেই পেয়েছেন। এখন পর্যন্ত ৭১ টেস্ট খেলে ৪ হাজার ৬০৯ রান ও ২৪৬ উইকেট শিকার করেছেন এই অলরাউন্ডার।

ম্যাচ শেষে সাকিবকে নিজের অটোগ্রাফ সম্বলিত ব্যাট উপহার দেন ভারতের ব্যাটিং সুপারস্টার বিরাট কোহলি। সাকিবের ঠিক চার বছর পরই (২০১১) টেস্ট অভিষেক হয় কোহলির। এই সময়ে অবশ্য সাকিবের চেয়ে বেশি টেস্ট খেলে ফেলেছেন তিনি। সাকিবকে শ্রদ্ধা দেখিয়ে বরং প্রতিদ্বন্দ্বিতার ঊর্ধ্বে পারস্পরিক সম্প্রীতি ও সম্মানকে তুলে ধরে কোহলি নিজের ব্যাট সাকিবকে উপহার দেন। নিজের ব্যাট উপহার দেন ভারতের উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থও।

এদিকে কানপুর টেস্টের মাধ্যমে সাকিবের ভারত সফরও শেষ হয়ে এলো। কারণ আসন্ন টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই সাকিব। তাতে বাংলাদেশকে এখন অবধারিতভাবেই ঢুকতে হচ্ছে নতুন বাস্তবতায়। যেখানে নেই সাকিব আল হাসান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শেষ ম্যাচটিই এই ফরম্যাটে তার বিদায়ী ম্যাচ হয়ে রইলো।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।