ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দক্ষিণাঞ্চলের দরকার আরও ১৫১

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৪
দক্ষিণাঞ্চলের দরকার আরও ১৫১

সাভার: ওয়ালটন মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংস ৩৭৪ রানে গুটিয়ে দিয়ে জয়ের জন্য লড়ছে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। ৩১০ রানের লক্ষ্যে নেমে তিন উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে আব্দুর রাজ্জাকের দল।

চতুর্থ ও শেষদিন তাদের দরকার আরও ১৫১ রান।

তৃতীয় দিন শেষে,
ওয়ালটন মধ্যাঞ্চল: প্রথম ইনিংস- ১৬৫/১০, দ্বিতীয় ইনিংস- ৩৭৪/১০
প্রাইম ব্যাংক পূর্বাঞ্চল: প্রথম ইনিংস- ২৩০/১০, দ্বিতীয় ইনিংস- ১৫৯/৩

পাঁচ উইকেট হাতে রেখে মধ্যাঞ্চল এদিন মাঠে নেমেছিল দলীয় ৩১৮ রানে। আরেকটি বড় ব্যক্তিগত ইনিংস খেলার পথে ছিলেন মার্শাল আইয়ুব। কিন্তু চার রান যোগ করে ১২৬ রানে বোল্ড হন রাজ্জাকের বলে। অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার আরও দুটি উইকেট নিয়ে মধ্যাঞ্চলকে গুটিয়ে দেন। প্রতিরোধ গড়া নুরুল হাসান (৩১) শেষ উইকেট হিসেবে রাজ্জাকের শিকার হন।

জোড়া আঘাত হেনে তাকে সহায়তা করেন সোহাগ গাজী।

ইনিংস শেষে সবচেয়ে বেশি চার উইকেট নেন রাজ্জাক। তিনটি পেয়েছেন শুভাগত হোম ও দুটি গাজী।

লক্ষ্যে নেমে ৩১ রানে ওপেনার সৌম্য সরকার (১১) প্রতিপক্ষ অধিনায়ক মাহমুদউল্লাহর শিকার হন। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে ডাক পাওয়া ইমরুল কায়েস ও উপেক্ষিত ওপেনার এনামুল হক ১১৩ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রেখেছেন।

দুজনেই ফিফটির মুখ দেখেছেন। ৬৭ রানে এনামুল ও ইমরুল ইনিংস সেরা ৭৪ রানে আউট হন। মিথুন আলী ৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। রানের খাতা খোলেননি তাইবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ২০ জানুয়ারি ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।