ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দিলশানকে নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৪
দিলশানকে নিয়ে শঙ্কা

কলম্বো: টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ফিটনেস পেতে ১৯ মার্চ পর্যন্ত সময় দেওয়া হচ্ছে বৃদ্ধাঙ্গুলে চোটাক্রান্ত তিলকরত্নে দিলশানকে। এতে করে এবারের আসরে তার থাকা নিয়ে শঙ্কা দেখা যাচ্ছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাচক সনাত জয়সুরিয়া এমন কথা জানালেন।

গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ডান হাতের বৃদ্ধাঙ্গুলে ব্যথা পান দিলশান। এরপর থেকে চোটের সঙ্গে লড়ে যাচ্ছেন।

অবশ্য রোববার দলের সঙ্গে বাংলাদেশে আসবেন লঙ্কান ওপেনার। কিন্তু ১৯ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে ব্যর্থ হলে নির্বাচকরা তার বদলি ঘোষণা করবে।

জয়সুরিয়া বলেন,‘দিলশান যদি প্রস্তুতি ম্যাচ খেলতে না পারে, আমার মনে হয় দুর্ভাগ্যবশত তাকে বাদ পড়তে হবে। ফিজিওর সঙ্গে আমরা এটা আলোচনা করেছি। তার শেষ সময় ১৯ মার্চ প্রস্তুতি ম্যাচ পর্যন্ত। বোলিং ও ফিল্ডিং করছে সে। কিন্তু ব্যাটিং করার সময় তাকে চোটের সঙ্গে লড়তে হচ্ছে। ’

চোট নিয়ে সাবেক এই লঙ্কান গ্রেট বলেন,‘সাধারণ একজন ক্রিকেটারের সবসময় শারীরিক সমস্যা নিয়ে থাকতে হয়। আপনি যদি ১৫ জনের দল নেন, সেখানে ১০ জনই কিছু না কিছু সমস্যাযুক্ত থাকে। কিন্তু এরই মধ্যে খেলে যাওয়ার সামর্থ্য আপনার থাকা উচিত। ’

এখনই দিলশানের পরিবর্তিত খেলোয়াড় ঘোষণা করতে নারাজ নির্বাচকরা। তবে জয়সুরিয়ার মতে, সেটা কোনো সমস্যা হবে না। তার চোখ এশিয়া কাপের সেরা ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নের দিকে,‘ওপেনার হিসেবে তার পরিবর্তিত খেলোয়াড় আমাদের হাতে আছে। থিরিমান্নে ভালো ফর্মে আছে। আমাদের আরও কয়েকজন সিনিয়র আছে। এটা কোনো সমস্যা হবে না। ’ সিনিয়র হিসেবে গত আসরের সফল ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনেকে ইঙ্গিত করলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ১৪ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।