ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

জয়ের সুবাস পাচ্ছে আইরিশরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৪
জয়ের সুবাস পাচ্ছে আইরিশরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: টস জিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিল্ডিং নেয় আয়ারল্যান্ড। ব্রেন্ডন টেলরের সেরা পারফরমেন্সে ৫ উইকেট হারিয়ে ১৬৩ সংগ্রহ করে জিম্বাবুয়ে।

জিততে হলে আইরিশদের লক্ষ্য ১৬৪ রান।  

লক্ষ্যে নেমে পল স্টারলিং দারুণ জবাব দিয়েছেন ব্যাট হাতে। ২৯ বলে আট চার ও এক ছয়ে ফিফটি হাঁকান তিনি। পঞ্চম হাফ সেঞ্চুরি মারা ডানহাতি এই ব্যাটসম্যান থেমেছেন ৩৪ বলে ৬০ রানে, নয় চার ও একটি ছক্কায় সাজানো তার ইনিংস।

উইলিয়াম পোর্টারফিল্ডের সঙ্গে উদ্বোধনী জুটিতে তিনি ৫০ বলে ৮০ রানের জুটি গড়েন। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে স্টারলিং সাজঘরে ফেরেন দলীয় ১০০ রানে।

আউট হবার আগে পোর্টারফিল্ড ২৩ বলে তিন চার ও এক ছয়ে ৩১ রান করেন। এড জয়েস ও এন্ড্রু পয়েন্ট‍ার ব্যাটিং ক্রিজে খেলছেন।

দলীয় ১৬ রানে প্রথম উইকেটটি হারায় জিম্বাবুয়ে। ব্যক্তিগত ১০ রানে ওপেনার সিকান্দার রাজা শিকার হন অ্যালেক্স কোসাকের। এরপর হ্যামিল্টন মাসাকাদজা ও টেলর ৪২ রানের ঝড়ো জুটি গড়েন। মাসাকাদজা ২১ রানে আউট হলে এই জুটি ভাঙে।

৩৮ বলে চারটি চার ও দুটি ছয়ে ক্যারিয়ারের পঞ্চম ও বিশ্বকাপের দ্বিতীয় ফিফটি পান টেলর। ডানহাতি এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত থাকতে পারেননি। ৪৬ বলে ছয় চার ও দুই ছয়ে ৫৯ রান করেন তিনি।

শন উইলিয়ামস নয় বলে একটি করে চার ও ছয়ে ১৬ রান করেন। ভুসি সিবান্দা সমান রান করেন ১৮ বলে। এলটন চিগুম্বুরা ১১ বলে ১৫ ও টিমিসেন মারুমা ১৩ রানে অপরাজিত ছিলেন।

আইরিশদের হয়ে বল হাতে দুটি করে উইকেট ‍পান জর্জ ডকরেল ও এন্ডি ম্যাকব্রিন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ১৭ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa