ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শেষ ওভারের চমকে প্রোটিয়াদের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
শেষ ওভারের চমকে প্রোটিয়াদের জয়

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেল দ. আফ্রিকা। নিউজিল্যান্ডকে তারা ২ রানে হারালো।



দ. আফ্রিকা: ১৭০/৬ (২০ ওভার)
নিউজিল্যান্ড: ১৬৮/৮ (২০ ওভার)
ফল: দ. আফ্রিকা জয়ী ২ রানে।

১৭১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছিল কিউইরা। শেষ ওভারে তাদের দরকার ছিলো ৭ রান। হাতে ছিল ৫ উইকেট। কিন্তু শেষ ওভারে ডেল স্টেইনের দারুন ওভারে খেলা জমে উঠে। শেষ ওভারে প্রথম ও পঞ্চম বলে দুটি উইকেট তুলে নেয় স্টেইন। শেষ বলে আর একটি রান আউট করে ২ রানে দলকে জয় পাইয়ে দেয়।

এর আগে ওপেনিংয়ে কেন উইলিয়ামসন এবং মার্টিন গাপটিল করেন ৫৭ রান। অষ্টম ওভারের প্রথম বলে গাপটিলকে (২২) ফেরান আলবি মরকেল। নবম ওভারে ব্রেন্ডন ম্যাককালাম ইমরান তাহিরের বলে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফেরেন ৪ রান করে।

প্রথম থেকেই দলের হাল ধরেছিলেন কেন উইলিয়ামসন। ক্যারিয়ারের প্রথম অর্ধ-শতক করতে ৩১ বল মোকাবেলা করেছেন উইলিয়ামসন। সাজঘরে যাওয়ার আগে ৩৫ বল থেকে ৫ টি চার আর ২ টি ছয়ে ৫১ রান করেন।

তবে ব্যাটে ঝড় তুলেছিলেন চার নম্বরে নামা রস টেলর। মরনে মরকেলের এক ওভারেই পরপর তিনটি ছয় মারেন এই ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান।

নিজের পঞ্চম অর্ধ-শতক করেন মাত্র ২৬ বলে। ইনিংসের শেষ বলে রান আউট হওয়ার আগে চারটি চার আর তিনটি ছয়ে ৩৭ বলে ৬২ রান করেন টেইলর।

মরনে মরকেলের তিন ওভার থেকেই কিউইরা ৫০ রান তুলে নেয়। দলের হয়ে ডেল স্টেইন ৪ ওভারে ১৭ রানে ৪ উইকেট পান।

এর আগে ব্যাটিং করে দ. আফ্রিকা ৬ উইকেট হারিয়ে ১৭০  রান সংগ্রহ করে।

দলের হয়ে ডুমিনি মাত্র ৪৩ বলে দশটি চার আর তিনটি ছয়ে হার না মানা ৮৬ রান করেন। আউট হওয়ার আগে ৪০ বলে ৪১ রান করেন আমলা।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন কোরি আন্ডারসন ও টিম সাউদি।

নিউজিল্যান্ড দল: ব্রেন্ডন ম্যাককালাম, কোরি আন্ডারসন, মার্টিন গাপটিল, মিচেল ম্যাকক্লেনাঘান, নাথান ম্যাককালাম, কাইল মিলস, কলিন মুনরো, লুক রঁচি, টিম সাউদি, রস টেলর ও কেন উইলিয়ামসন।

দ. আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, আলবি মরকেল, মরনে মরকেল, ডেল স্টেইন ও লোনওয়াবো সোতসোবে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘন্টা, ২৪ মার্চ ২০১৪

** ১০ ওভারে নিউজিল্যান্ড ৭৭/২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।